• মনোনয়নে ভুল তথ্য হাজি নুরুলের! বসিরহাটের নির্বাচন বাতিলের দাবিতে হাই কোর্টে রেখা
    প্রতিদিন | ২৬ জুন ২০২৪
  • গোবিন্দ রায়: মনোনয়নে ভুল তথ্য দেওয়ার অভিযোগ। এবার বসিরহাটের জয়ী তৃণমূল প্রার্থী হাজি নুরুল ইসলামের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ রেখা পাত্র। আদালতে তাঁর দাবি, “মনোনয়নে তৃণমূল প্রার্থী ভুল তথ্য দিয়েছেন। এটা অন্যায়। আমি মানব না।” বসিরহাটের নির্বাচন বাতিলের দাবি জানিয়েছেন তিনি।

    ২০০৯ সাল থেকে ২০১৪ পর্যন্ত বসিরহাটের সাংসদ ছিলেন হাজি নুরুল ইসলাম। ২০১৪ এবং ২০১৯ সালে আর তিনি লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি। চব্বিশের লোকসভা ভোটে (Lok Sabha Election 2024) ফের লড়েন হাজি নুরুল ইসলাম। মনোনয়ন পেশের পরই বিজেপি মুখপাত্র জগন্নাথ চট্টোপাধ্যায়ের দাবি ছিল, মনোনয়নের সময় নো ডিউ সার্টিফিকেট (No Due Certificate) দেননি হাজি নুরুল ইসলাম। সাংবাদিক বৈঠকে তিনি বলেছিলেন, ২০১৪ সাল পর্যন্ত তাঁর সাংসদ পদ ছিল। সেসময় তাঁর বিদ্যুতের বিল, বাড়িঘর সংক্রান্ত বিল সব মেটানো আছে কি না, তার উল্লেখ করতে হয়। একই অভিযোগ ছিল রেখা পাত্রেরও। তিনিও হাজি নুরুলের প্রার্থীপদ বাতিলের দাবি তোলেন।

    এবার হাজি নুরুল ইসলামের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ রেখা পাত্র। মঙ্গলবার বসিরহাটের নির্বাচন বাতিলের দাবি তুলে আদালতে মামলা করলেন তিনি। তাঁর কথায়, “মনোনয়নে তৃণমূল প্রার্থী ভুল তথ্য দিয়েছেন। এটা অন্যায়। আমি মানব না।” উল্লেখ্য, লোকসভায় সন্দেশখালি ইস্যুকে বিজেপি হাতিয়ার করতে চাইলেও লাভ হয়নি। ওই লোকসভার অন্তর্গত ৭ টির মধ্যে ৬ টি বিধানসভাতেই জয় পেয়েছে তৃণমূল।
  • Link to this news (প্রতিদিন)