• 'যাত্রী সাথী' অ্যাপে বুক করা যাবে অ্যাম্বুল্যান্সও? তোড়োজোড় শুরু পরিবহণ দফতরের
    আজ তক | ২৬ জুন ২০২৪
  • 'যাত্রী সাথী' অ্যাপ দিয়ে এবার অ্যাম্বুলেন্স সার্ভিসও চালু করতে পারে রাজ্য সরকার। অ্যাম্বুলেন্স পাওয়া নিয়ে ভোগান্তি দীর্ঘদিনের সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এর পিছনে রয়েছে দালাল চক্র। রোগী অসুস্থ হলে অ্যাম্বুলেন্স মেলা প্রায় দুষ্কর হয়ে পড়ে। মিললেও অ্যাম্বুলেন্স যে দর হাঁকায় তা রোগীর পরিবারের জন্য সমস্যা হয়ে দাঁড়ায়। শুধু তাই নয়, এর পিছনে ছত্রে ছত্রে ছড়িয়ে আছে কিছু দালাল চক্র, অসাধু ব্যবসায়ীদের হাতও।

    রাজ্য সরকারের পরিবহণ মন্ত্রী স্নেহাশিষ চক্রবর্তী মঙ্গলবার জানান, আমরা যাত্রী সাথী অ্যাপের মাধ্যমে অ্যাম্বুলেন্স বুকিংয়ের পরিকল্পনা করছি। শুধু তাই নয়, অন্য পরিবহন অ্যাপগুলিকেও এই পরিষেবা চালু করতে স্বাগত জানান তিনি।

    পরিবহণ মন্ত্রী জানান, যাত্রী সাথী অ্যাপ থেকে ঠিক যেভাবে ট্যাক্সি বা ক্যাব বুক করার সঙ্গে সঙ্গে পাওয়া যায়, অ্যাম্বুলেন্সও সঙ্গে সঙ্গে মিলবে। ভাড়া কত হতে পারে তাও এদিন তিনি জানান। 'যাত্রী সাথী' অ্যাপ এর জন্য নির্দিষ্ট ভাড়া রাখবে।

    এখন বেশিরভাগ ক্ষেত্রে অ্যাম্বুলেন্স বুক করা হলে হয় তারা বুকিং নিতে চায় না, রোগীর পরিবারদের ফিরিয়ে দেওয়া হয়, নয়তো প্রচুর দর হাঁকানো হয়। অথবা রোগীদের পৌঁছে দেওয়ার পর অতিরিক্ত টাকা চাওয়া হয়। এসব সমস্যা দূর করতেই অ্যাপে অ্যাম্বুলেন্স বুকিংয়ের সুবিধা দিতে চায় রাজ্য সরকার।

    রাজ্য পরিবহন সচিব সৌমিত্র মোহন জানান, "আমাদের উদ্দেশ্য হল সঠিক সময়ে ন্যায্য দামে অ্যাম্বুলেন্স পরিষেবা দেওয়া।" তবে কবে থেকে এটি চালু হতে চলেছে তা এখনও ঘোষণা হয়নি।
  • Link to this news (আজ তক)