• এসএসকেএম, কলকাতা মেডিক্যালে দালাল চক্র! পুলিশি অভিযানে গ্রেপ্তার ৫
    প্রতিদিন | ২৬ জুন ২০২৪
  • অর্ণব আইচ: এসএসকেএম ও কলকাতা মেডিক্যালে টাকার বিনিময়ে রোগী ভর্তির অভিযোগে মোট পাঁচজনকে গ্রেপ্তার করল পুলিশ। বুধবার দুই হাসপাতালে অভিযান চালায় ভবানীপুর ও বউবাজার থানার পুলিশ।  ধৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্তে নেমেছে পুলিশ।

    দীর্ঘদিন ধরে রাজ্যের প্রথম সারির হাসপাতাল এসএসকেএমে (SSKM) দাদাল চক্র কাজ করছে বলে বার বার অভিযোগ উঠছিল। খোদ কামারহাটির বিধায়ক মদন মিত্র (Madan Mitra) এই নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। এই আবহে পুলিশের কাছে অভিযোগ আসে হাসপাতালে রোগী ভর্তি ও রোগীদের সঙ্গে পরিবারের লোকদের দেখা করিয়ে দেওয়ার জন্য একটি দালাল চক্র কাজ করছে। তারা মোটা অঙ্কের টাকা নিচ্ছেন বলে অভিযোগ ওঠে।

    সেই অভিযোগের ভিত্তিতেই বুধবার হাসপাতালে অভিযান চালিয়ে শাহিন সর্দার, বান্টি প্রসাদ এবং রাকেশ মল্লিক নামে তিনজনকে গ্রেপ্তার করেছে ভবানীপুর থানা। তাঁদের হেফাজতে নিয়ে বাকিদের নাম জানার চেষ্টা চলছে।

    এসএসকেএম হাসপাতালের পাশাপাশি কলকাতা মেডিক্যাল কলেজেও (Kolkata Medical college) পুলিশি তল্লাশি চলে। সেখানেই দালাল চক্রের অভিযোগ ছিল বউবাজার থানার পুলিশে কাছে। মেডিক্যাল হাসপাতাল চত্বর থেকে কৃষ্ণ পণ্ডিত (২৪) ও টিপাই ওরফে উৎপল দাসকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তারা রোগীকে হাসপাতালে ভর্তি করিয়ে দেওয়ার নামে টাকা নিয়েছেন। ধৃতদের বিরুদ্ধে বউবাজার থানায় মামলা দায়ের করা হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)