• ‘রাজভবনের যা কীর্তি, মেয়েরা ভয় পাচ্ছে’, দুই বিধায়কের শপথ জটিলতায় রাজ্যপালকে নিশানা মুখ্যমন্ত্রীর
    প্রতিদিন | ২৭ জুন ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপনির্বাচনে জয়ী দুই বিধায়কের শপথ নিয়ে জটিলতা বাড়ছে। বুধবার রাজভবন-বিধানসভার দড়ি টানাটানি নতুন মাত্রা পেয়েছে। এবার শপথ নিয়ে নবান্ন থেকে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপালকে নিশানা করে তিনি বলেন, “মানুষের রায়ে বিধায়করা জিতেছেন, তাঁদেরকে আটকানো ওঁর কী অধিকার আছে?”

    বৃহস্পতিবার নবান্নে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে একাধিক প্রশাসনিক নির্দেশের পাশাপাশি, উপনির্বাচনে জিতে আসা বিধায়কের শপথের টানাপোড়েন নিয়ে মুখ খোলেন মমতা (Mamata Banerjee)। রাজ্যপালকে নিশানা করে তিনি বলেন, “জেতার পর একমাস ধরে বসে রয়েছেন আমার বিধায়করা। শপথ নিতে দিচ্ছেন না। মানুষ ওদের নির্বাচিত করেছেন। শপথ নিতে না দেওয়ার কী অধিকার রয়েছে ওঁর?”

    তিনি আরও বলেন, “স্পিকারকে দ্বায়িত্ব দেবেন রাজ্যপাল, অথবা ডেপুটি স্পিকারকে দেবেন, তা না হলে নিজে বিধানসভায় আসবেন! রাজভবনে কেন যাবেন সবাই? রাজভবনের যা কীর্তি, তাতে মেয়েরা যেতে ভয় পাচ্ছেন। আমার কাছে অভিযোগ করেছে তাঁরা।”

    বুধবার, জয়ী বিধায়করা শপথের জন্য় রাজভবনে না যাওয়ার সিদ্ধান্তে অনড় থাকেন। বদলে রাজ্যপালকে বিধানসভায় আসার অনুরোধ জানান। শেষ পর্যন্ত শপথ না হওয়ায়, বিধানসভায় ধরনায় বসেন বরাহনগর ও ভগবানগোলার বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (Sayantika Banerjee) ও রেয়াত হোসেন সরকার। আজ বৃহস্পতিবারও বিধানসভা চত্বরে ড.আম্বেদকর মূর্তির পাদদেশে ধরনায় বসেছেন তাঁরা। যদিও রাজ্যপাল দিল্লি গিয়েছেন বলেই খবর। কবে শপথ পাঠ হবে তা নিয়ে বাড়ছে জটিলতা। এই আবহেই নবান্ন থেকে মুখ খুললেন মুখ্যমন্ত্রী।
  • Link to this news (প্রতিদিন)