• নিয়োগ দুর্নীতি মামলায় তাপস সাহা ঘনিষ্ঠ তৃণমূল নেত্রীকে তলব, বৃহস্পতিবারই হাজিরার চিঠি সিবিআইয়ের
    প্রতিদিন | ২৭ জুন ২০২৪
  • অর্ণব আইচ: নিয়োগ দুর্নীতি মামলায় নদিয়ার তৃণমূল নেত্রী ইতি সরকারকে সিবিআই তলব। বৃহস্পতিবারই নিজাম প্যালেসে তাঁকে তলব করা হয়েছে। তবে তিনি হাজিরা দেবেন কি না তা এখনও নিশ্চিত নয়। নদিয়া জেলা মহিলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ইতি। তিনি তেহট্টের বিধায়ক তাপস সাহার ঘনিষ্ঠ বলে পরিচিত। তাপসকে কয়েকবার জেরার পর এবার তাঁর কাছের নেত্রীকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা।

    নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে পড়েন তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহা। সেই সময় উঠে আসে ইতির নাম। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে আসেন এই তৃণমূল নেত্রী। কয়েকদিন আগেই তাপসকে কণ্ঠস্বরের নমুণা সংগ্রহ করা হয়। সেই আবহেই ইতিকে সিবিআইয়ের তলব। যা নিয়ে নতুন করে জল্পনা ছড়িয়েছে। প্রশ্ন উঠছে, তাহলে কী তদন্তকারীদের হাতে নতুন কোনও তথ্য এসেছে?

    উল্লেখ্য, ২০২৩ সালের এপ্রিলে তাপসের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছিল সিবিআই (CBI)। সেই সময় তাপস-ঘনিষ্ঠ ইতির বাড়িতেও তল্লাশি চালানো হয়। তবে দুজনের বাড়ি থেকেই তেমন কিছু পাওয়া যায়নি। সিবিআইয়ের অভিযানের পর ‘আনন্দে’ তাপসের বাড়িতে মাংস-ভাতের ভোজও দেওয়া হয় তাঁর অনুগামীদের। ইতিও তখন বলেছিলেন তিনি জানতেন, ‘কাকু ফিরে আসবেন’।

    সিবিআই সূত্রের খবর, তেহট্টে যে নিয়োগ দুর্নীতি হয়েছে এই ব্যাপারে তেহট্টের এই নেত্রী কী জানেন, তার সঙ্গে তাপস সাহার লেনদেন হয়েছে কি না, এই বিষয়গুলো সিবিআই জানার চেষ্টা করা হবে। সূত্র মারফত জানা গিয়েছে, জেলার এই তৃণমূল নেত্রী সরকারি স্কুলে পোষাক সরবরাহ করেন। সেই সূত্রে নিয়োগ দুর্নীতির সঙ্গে তিনি জড়িয়ে পড়েছিলেন কি না খতিয়ে দেখতে চাইছে সিবিআই।
  • Link to this news (প্রতিদিন)