• উত্তাল হবে সমুদ্র, তুমুল বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে, আবহাওয়ার বড় আপডেট
    আজ তক | ২৮ জুন ২০২৪
  • অবশেষে রাজ্যে পুরোপুরি এসে গেল বর্ষা। বাংলার সব প্রান্তে ছড়িয়ে পড়েছে বর্ষা। এর ফলে ভ্যাপসা গরম থেকে রেহাই পাওয়া গেল। আগামী কয়েক দিন কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। কোনও কোনও জেলায় ভারী বর্ষণ হতে পারে। অন্যদিকে, সমুদ্র উত্তাল হবে। মৎস্যজীবীদের জন্য সতর্কতা জারি করা হয়েছে।

    বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

    হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, আজ থেকে ৪ জুলাই পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

    কোন কোন জেলায় ভারী বৃষ্টি? 

    শনিবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূমের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। 

    উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আগামী ৪ জুলাই পর্যন্ত বৃষ্টি হতে পারে। শনিবার দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। 

    মৎস্যজীবীদের জন্য সতর্কতা
     হাওয়া অফিস জানিয়েছে, শনিবার থেকে সোমবার পর্যন্ত পশ্চিমবঙ্গ উপকূলে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এর জেরে উত্তাল হবে সমুদ্র। এই সময়ের মধ্যে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

    কেমন থাকবে তাপমাত্রা?

    আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায়  গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রা ২-৩ ডিগ্রি করে কমবে। উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ২-৩ ডিগ্রি করে কমবে।

    কলকাতায় কত তাপমাত্রা? 

    হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩২ ডিগ্রির কাছে। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৯  ডিগ্রি বেশি। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৯.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২.৪ ডিগ্রি কম। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৮ শতাংশ এবং ন্যূনতম ৬৬ শতাংশ।
     
  • Link to this news (আজ তক)