• আলমারিতেই মজুত বিস্ফোরক? বাগুইআটির বাড়িতে ভয়াবহ বিস্ফোরণ...
    ২৪ ঘন্টা | ২৯ জুন ২০২৪
  • সৌমেন ভট্টাচার্য: শুক্রবার রাতে হঠাৎ ভয়ংকর বিস্ফোরণের শব্দ। কেঁপে ওঠে বাগুইআটির অর্জুনপুর পশ্চিমপাড়া। বিস্ফোরণের তীব্রতায় আশেপাশের বাড়ির জানালার কাঠ-কাঁচ ভেঙে চুরমার। 

    যে বাড়িতে বিস্ফোরণ ঘটেছে সেই বাড়িতে ১৩ বছরের মেয়েকে নিয়ে ভাড়ায় থাকেন এক মহিলা। ঘটনার সময় মহিলা বাড়িতে না থাকলেও, বাচ্চাটি ঘরের মধ্যে ঢুকে আলো জ্বালানোর জন্য সুইচ মারলে এমন ঘটনা ঘটে বলে স্থানীয়দের অভিযোগ। জখম অবস্থায় তাঁকে আরজি কর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই বাড়িটিকে ইতিমধ্যেই সিল করেছে বাগুইহাটি থানার পুলিস। 

    প্রতিবেশীদের অভিযোগ, ঘরের আলমারির মধ্যেই ছিল এমন কোন বিস্ফোরক পদার্থ, যার জেরে এই বিস্ফোরণ। আবার অনেকেই বলছে ঘরের মধ্যে সিলিন্ডার রাখা ছিল সেই সিলিন্ডার থেকেই এই বিস্ফোরণ হলেও হতে পারে। ঘটনার তদন্ত চাইছেন আতঙ্কিত প্রতিবেশীরা। আগামীকাল ফরেনসিক দল ঘটনাস্থলে যাবে বলে জানা যাচ্ছে। 

    প্রসঙ্গত, গতকালই প্রাথমিক স্কুলে এলপিজি সিলিন্ডারের আগুন ঝলসে যান ২ শিক্ষিকা। অনেকটাই পুড়ে গিয়েছেন প্রধান শিক্ষিকা। দুইদনকেই ভর্তি করা হয়েছে কলকাতা মেডিক্যাল কলেজে। বৃহস্পতিবার সকালে সিলিন্ডারে আগুনের ওই ঘটনা ঘটেছে হাওড়ার লিলুয়ার সারদামণি প্রাথমিক বিদ্যালয়ে।

    পুলিস সূত্রে খবর সকালে যখন স্কুলে প্রার্থনা হচ্ছিল সেইসময় একটি বিকট শব্দ শোনা যায়। অন্যান্য শিক্ষিকারা রান্না ঘরে দৌড়ে গিয়ে দেখেন আগু লেগে গিয়েছে রান্না ঘরে। অগ্নিদগ্ধ অবস্থায় ছটফট করছেন স্কুলে প্রধান শিক্ষিকা তাপসী গোস্বামী ও সহ শিক্ষিকা এমিলি সাহা। দ্রুত তাদের রান্না ঘর থেকে উদ্ধার করেন শিক্ষিকা ও স্থানীয় মানুষজন।  যন্ত্রণায় ছটফট করতে থাকেন দুই শিক্ষিকা। খবর দেওয়া হয় দমকল ও পুলিসে।

     

  • Link to this news (২৪ ঘন্টা)