• মাতাল মৌসুমি আর বঙ্গোপসাগরে নিম্নচাপ! এই জোড়া যোগেই অবশেষে বঙ্গে নামছে বর্ষা!
    ২৪ ঘন্টা | ২৯ জুন ২০২৪
  • রাজীব চক্রবর্তী: আগামী কয়েক দিন উত্তর ভারত জুড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার উত্তর প্রদেশ, উত্তর ছত্তিশগড়, পাঞ্জাব, হরিয়ানা-সহ উত্তর-পশ্চিম ভারতের কয়েকটি রাজ্যে ১২ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা। রবিবার এবং সোমবার অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ভারতের বিভিন্ন রাজ্যে। বৃষ্টি হতে পারে ২০ সেন্টিমিটার পর্যন্ত।

    উত্তর বে অফ বেঙ্গলে কাঁথি উপকূলের কাছে একটি নিম্নচাপ সৃষ্টি হয়েছে। এর ফলে পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি অঞ্চলে আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবারও ভারী বৃষ্টি হতে পারে। আগামী দু-দিনে উত্তরবঙ্গে ২০ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। আগামী ২-৩ দিন ভারী বৃষ্টির পর দু-তিন দিন বৃষ্টির পরিমাণ কমে যাবে। আগামী সপ্তাহ থেকে আবার ভারী বৃষ্টি হবে পশ্চিমবঙ্গে।

    শনিবার অতি ভারী বৃষ্টি পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এই তিন জেলাতে। ভারী বৃষ্টির সতর্কতা পূর্ব ও পশ্চিম বর্ধমান উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর এবং বীরভূম জেলা। বৃষ্টি পাবে কলকাতা। কাল রবিবারও ভারী বৃষ্টির সতর্কতা মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে। কালও বৃষ্টি পাবে কলকাতা। 

    এদিন দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সতর্কতা। কাল রবিবার ৩০ জুন জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে অতি ভারী বৃষ্টির সতর্কতা। দার্জিলিং, কালিম্পং, মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির সতর্কতা। পরশু সোমবার ১ জুলাই জলপাইগুড়ি, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে অতি ভারী বৃষ্টির সতর্কতা। 

  • Link to this news (২৪ ঘন্টা)