• অবিরাম বৃষ্টি, বাড়ছে নদীর জল, জারি লাল সতর্কতা...
    ২৪ ঘন্টা | ৩০ জুন ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তর-পূর্ব ভারত জুড়ে অতি ভারী বৃষ্টির সতর্কতা, পাহাড় ও সমতলে অবিরাম বর্ষণে ফুঁসছে তিস্তা, জলঢাকা-সহ অন্যান্য নদী, ব্যারাজ থেকে ছাড়া হচ্ছে জল। রাতভর ভারী বৃষ্টি, রবিবার সকাল থেকেই একটানা বৃষ্টিতে জলপাইগুড়ি পুরসভার মহামায়া পাড়া, পান্ডাপাড়া, নেতাজি পাড়া পরেশ মিত্র কলোনি-সহ বিভিন্ন এলাকা জলমগ্ন। 

    শনিবার কেন্দ্রীয় আবহাওয়া অফিস এক সতর্কবার্তায় জানিয়েছে, আগামী পাঁচ দিন সমগ্র উত্তর-পূর্ব ভারত জুড়ে চলবে ভারী বৃষ্টিপাত। শনিবার রাত থেকেই তার সাক্ষী হয়েছে জলপাইগুড়ি-সহ সিকিম এবং উত্তরের জেলাগুলি।

    শনিবার রাত থেকেই অবিরাম বৃষ্টি। একদিকে যেমন পাহাড় থেকে নেমে আসছে বিশাল জলরাশি, সেই সঙ্গে যুক্ত হচ্ছে সমতলের বৃষ্টির জল। এই দুইয়ে মিলে কার্যত রুদ্রমূর্তি ধারণ করেছে তিস্তা, জলঢাকা, তোর্সা-সহ জেলার বুক চিরে বয়ে যাওয়া লিস, ঘিস, নেওরার মতো খরস্রোতা নদীগুলি। 

    প্রবল বৃষ্টিতে জলস্তর বৃদ্ধি পাচ্ছে। জলপাইগুড়ি গজলডোবা তিস্তা ব্যারাজে রবিবার সকালে (২৬৯৮.৬৩) কিউমেক জল ছাড়া হয়েছে বলে সেচ দফতর সূত্রে জানা গিয়েছে। অপর দিকে, তিস্তা নদীর পাড়ে অবস্থিত মেখলিগঞ্জ শহর থেকে বাংলাদেশ সীমান্ত পর্যন্ত নদীর দু'পাশে জারি রয়েছে লাল সতর্কতা। জলঢাকা এনএইচ ৩১ নদীতে দেখানো হয়েছে হলুদ সংকেত। তিস্তার দোমহনিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। সব মিলিয়ে বর্ষার প্রথম স্পেলের দাপটে ব্যাহত জলপাইগুড়ি জেলা জুড়েই স্বাভাবিক জনজীবন। 

  • Link to this news (২৪ ঘন্টা)