• চোপড়ার ছায়া ফুলবাড়িতে, প্রেমিকের সঙ্গে ঘর ছাড়ায় ‘অপমান’ প্রতিবেশী মহিলাদের, আত্মঘাতী বধূ
    প্রতিদিন | ০২ জুলাই ২০২৪
  • তারক চক্রবর্তী, শিলিগুড়ি: চোপড়া কাণ্ডের ছায়া এবার নিউ জলপাইড়ির ফুলবাড়িতে। তবে ঘটনার গতিপ্রকৃতি খানিকটা ভিন্ন। চোপড়ার মতো এখানে পিটিয়ে খুনের অভিযোগ নয়, প্রতিবেশী মহিলাদের অপমান সহ্য করতে না পেরে আত্মহত্যার পথেই মুক্তি খুঁজলেন গৃহবধূ। বিষ খেয়ে আত্মঘাতী (Kills Self) হয়েছেন তিনি। ঘটনাটি ঘটেছে ফুলবাড়ি ১ নং অঞ্চলের বকরাভিটায়। ঘটনায় এখনও কেউ গ্রেপ্তার হয়নি। তদন্তে নেমেছে নিউ জলপাইগুড়ি (New Jalpaiguri) থানার পুলিশ।

    ঘটনা সূত্রে জানা যাচ্ছে, গত ৮ দিন আগে নিখোঁজ (Missing) হয়েছিলেন সবিতা বর্মন নামে ওই গৃহবধূ। এলাকার এক বিবাহিত যুবকের সঙ্গে তাঁর সম্পর্ক ছিল এবং তাঁর সঙ্গেই চলে গিয়েছিলেন বলে জানান তাঁর স্বামী তাপস বর্মন। এনিয়ে তিনি নিখোঁজ ডায়রিও করেন থানায়। এর পর সবিতাদেবী স্বামীকে ফোনে জানান, তিনি সমস্যায় আছেন, তাপসবাবু যেন তাঁকে বাড়ি ফিরিয়ে নিয়ে যায়। তাপসবাবু স্ত্রীকে ফিরিয়ে নিয়ে এলেও বাপের বাড়িতে রেখে দেন। গোটা বিষয়টি এলাকার পঞ্চায়েত সদস্য (Panchayat member) মালতী রায়কে জানান তাপস বর্মন।

    এসব শুনে পঞ্চায়েতের কার্যালয়ে সালিশি সভা বসানোর কথা বলেন মালতী রায়। তবে সোমবার এলাকার কয়েকজন মহিলা নিজেরাই নিজেদের ‘পঞ্চায়েত’ মনে করে তাপসবাবুকে এবং তাঁর স্ত্রীকে আসতে বলেন। তাঁরা সেখানে গেল দুজনকেই বেধড়ক মারধর (Lynching)করা হয় বলে অভিযোগ। তাপসবাবুর অভিযোগ, গোটা ঘটনাটি পঞ্চায়েতের সামনে ঘটলেও পঞ্চায়েত কিছুই বলেনি। এসবের পর সবিতাদেবী বাড়ি ফিরে কীটনাশক খেয়ে আত্মঘাতী হন। এই বিষয়ে এলাকার পঞ্চায়েত সদস্য মালতী রায়ের কোনও প্রতিক্রিয়া পাওয়া না গেলেও তাঁর স্বামী শম্ভু রায় বলেন, মারধরের বিষয়ে তিনি কিছুই জানেন না। তবে পাড়ার মহিলারা দু, একটা চড় মারতে পারেন ওই দম্পতিকে। মৃত (Death) সবিতাদেবীর স্বামী-সহ তাঁর পরিবার এই ঘটনায় দোষীদের কঠোর শাস্তির দাবি করেছেন।

    দেখুন ভিডিও:
  • Link to this news (প্রতিদিন)