• OMG মানুষের মতোই ভুলোমনা কু-ঝিকঝিক! মনে পড়তেই আগের স্টেশনে ফিরল ট্রেন
    ২৪ ঘন্টা | ০৩ জুলাই ২০২৪
  • বিধান সরকার: এ দুনিয়ায় 'রোজ কত কী ঘটে যাহা-তাহা'! এবার যা ঘটল, তা বিরল বা বিচিত্র বললেও কম হবে। একেবারে মানুষের মতোই ভুলোমনা হয়ে গেল কু-ঝিকঝিক! মনে পড়তেই আগের স্টেশনে ফিরল ট্রেন যাত্রী নামাতে! অবাক হচ্ছেন নিশ্চয়ই? হওয়ারই কথা। খাস বাংলার বুকেই ঘটে গিয়েছে এই অবিশ্বাস্য ঘটনা। তাও আবার হাওড়া-বর্ধমান মেইন শাখার (Howrah-Budwan Local Train) মতো এত ব্য়স্ত এক লাইনে। স্টপেজে না দাঁড়িয়ে ছুটে চলল ট্রেন! পরের স্টেশন থেকে আবার আগের স্টেশনে ফিরতে হল যাত্রী নামাতে।

    মঙ্গল সন্ধ্য়ায় ৩৭৮৪৯ আপ হাওড়া-বর্ধমান সুপার ট্রেন ঘটিয়েছে এই কাণ্ড! সন্ধ্যা ৭টা ২ মিনিটে এই ট্রেন হাওড়া স্টেশন থেকে ছেড়েছিল। নিয়মমাফিক ভাবেই শ্রীরামপুর,শেওড়াফুলি,চন্দননগরের পর চুঁচুড়ায় থামার কথা ছিল। কিন্তু কোথায় কী? চুঁচুড়ায় নামবেন বলে যাত্রীরা অপেক্ষা করছিলেন, অনেকে গেটের সামনেও চলে আসেন। কিন্তু তাঁরা অবাক হয়ে লক্ষ্য় করেন যে, ট্রেন ৭ টা ৫৫ মিনিটে চুঁচুড়ায় ঢুকেও, না থেমেই ছুটে চলল..। নির্ধারিত সময় থেকে ২ মিনিট দেরিতে চলা, হাওড়া-বর্ধমান সুপার, চুঁচুড়ার যাত্রীদের নিয়ে একেবারে সোজা চলে যায় হুগলি স্টেশনে। এরপর যাত্রীরা তীব্র চিৎকার-চেঁচামেচি শুরু করে দেন। ট্রেন নিজের ভুল বুঝতে পেরে, যাত্রীদের নামাতে চুঁচুড়ার দিকে পিছিয়ে আসে ৮ টা ১ মিনিটে। এরপর যাত্রী নামিয়ে দশ মিনিট দাঁড়িয়ে থাকার পর গন্তব্যে রওনা দেয় ট্রেন।

    চালকের ভুলে নাকি অন্য কারণে এই ঘটনা ঘটেছে, তা খতিয়ে দেখছে রেল। পূর্ব-রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন যে, তিনি বিষয়টি শুনেছেন, কী হয়েছিল, তা তিনি খতিয়ে দেখছেন। হাওড়া-বর্ধমান সুপার লোকাল গ্যালপিং ট্রেনটি নিত্য় অফিস যাত্রীদের অন্য়তম ভরসা। ফলে এদিন অনেককেই সাময়িক ভোগান্তি পোহাতে হয়েছে।

     

  • Link to this news (২৪ ঘন্টা)