• মানিকতলায় তৃণমূল প্রার্থী সুপ্তি পাণ্ডের হয়ে প্রচারে নুসরত জাহান!
    প্রতিদিন | ০৪ জুলাই ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি নিজে ছিলেন বসিরহাটের তৃণমূল সাংসদ। তবে নানা বিতর্কে জড়িয়ে পড়ার জেরে শেষ লোকসভা নির্বাচনে তাঁকে টিকিট দেয়নি তৃণমূল। দলের প্রচার থেকেও শীতঘুমে পাঠানো হয়েছিল। এহেন নুসরত এবার বিধানসভা উপনির্বাচনের প্রচারে। মানিকতলার তৃণমূল প্রার্থী সুপ্তি পাণ্ডের সমর্থনে রাজনৈতিক প্রচারে আসছেন অভিনেত্রী তথা প্রাক্তন সাংসদ নুসরত জাহান।

    আগামী ১০ জুলাই মানিকতায় উপনির্বাচন। প্রয়াত সাধন পাণ্ডের গড় হিসেবে পরিচিত এই কেন্দ্রে এবার তৃণমূল প্রার্থী করেছে তাঁর স্ত্রী সুপ্তি পাণ্ডেকে। নিজের কেন্দ্রে লাগাতার প্রচার চালাচ্ছেন সুপ্তি। গত ২ জুলাই বৃষ্টি মাথায় তাঁর হয়ে প্রচার করতে দেখা গিয়েছে অরূপ বিশ্বাস ও কুণাল ঘোষকে। প্রচারে গিয়ে কুণাল ঘোষকে বলতে শোনা গিয়েছে ‘হই হই করে জিতছেন সুপ্তি পাণ্ডে’। তৃণমূল সূত্রের খবর, এহেন মানিকতলায় এবার তারকা প্রচারক হিসেবে প্রচার করতে যাচ্ছেন প্রাক্তন সাংসদ তথা অভিনেত্রী নুসরত। রাজ্য রাজনীতিতে বিতর্কিত মুখ হিসেবে পরিচিত নুসরতকে এবার মানিকতলায় প্রচারে পাঠানোর ঘটনায় জল্পনা শুরু হয়েছে বঙ্গ রাজনীতিতে।

    ২০১৯ সালে বসিরহাট কেন্দ্র থেকে সাংসদ হওয়ার পর নিখিল জৈনকে বিয়ে করেন নুসরত জাহান। এই জুটির রিসেপশনে উপস্থিত ছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও জৈনের সঙ্গে সম্পর্কে দাড়ি টানার পর সন্তানের জন্ম দেন তিনি। এই সন্তানের পিতৃ পরিচয় নিয়ে প্রশ্ন ওঠে। নিখিল জৈন স্পষ্ট জানান এই সন্তানের পিতা তিনি নয়। এই ঘটনায় বিতর্ক চরম আকার নেয়। পরে জানা যায় সন্তানের পিতা অভিনেতা যশ দাসগুপ্ত। এমনকি নিখিলের সঙ্গে বিয়েকেও অস্বীকার করেন অভিনেত্রী। এহেন বিতর্কের মাঝেই নিজের লোকসভা কেন্দ্রে সাংসদের দায়িত্ব পালন নিয়ে প্রশ্নের মুখে পড়েন নুসরত। প্রবল বিতর্কে জেরে ২০২৪ এর নির্বাচনে তাঁকে টিকিট দেয়নি তৃণমূল। এমনকী লোকসভা নির্বাচনে গ্রামাঞ্চলেও তাঁর ভাবমূর্তির কথা বিবেচনা করে প্রচারেও ডাকা হয়নি কোথাও। এহেন নুসরতকেই এবার দেখা যাবে মানিকতলায় তৃণমূল প্রার্থী সুপ্তি পাণ্ডের হয়ে প্রচারে।

    উল্লেখ্য, ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে প্রয়াত হন মানিকতলার দীর্ঘদিনের বিধায়ক সাধন পাণ্ডে। কিন্তু তার আগেই গণনায় কারচুপি নিয়ে মামলা করেছিলেন ২০২১ সালে মানিকতলা কেন্দ্রে বিজেপির হয়ে লড়াই করা কল‌্যাণ চৌবে। সেই মামলার কারণেই সাধনবাবু প্রয়াত হলেও এতদিন উপনির্বাচন হয়নি। সুপ্রিম কোর্টের নির্দেশে আগামী ১০ জুলাই উপনির্বাচন ঘোষণা করেছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন। সাধন পাণ্ডে প্রয়াত হওয়ার প্রায় ২৮ মাস পর মানিকতলা কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে।
  • Link to this news (প্রতিদিন)