• ফের কলকাতায় বন্দুকবাজের দাপট! বৃদ্ধ মালিকের বাড়িতে লুটের চেষ্টা...
    ২৪ ঘন্টা | ০৫ জুলাই ২০২৪
  • অয়ন ঘোষাল: কলকাতার লেক অ্যাভেনিউর এক অভিজাত বহুতল। এই আবাসনের অভ্যন্তরীণ নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত জোরদার। আগাগোড়া সিসিটিভি দিয়ে মোড়া। যাতায়াতকারীদের নাম লিখে এবং পরিচয় পত্র খতিয়ে দেখে মেইন গেটের নিরাপত্তা রক্ষী। ফলে অপরিচিত কারুর এই বহুতলে হুট করে ঢুকে পড়া কার্যত অসম্ভব। এই অভিজাত বহুতলের ৯ তলায় থাকেন প্রবীণ দম্পতি। পেশায় ব্যবসায়ী ৬৫ বছরের দেবাশিস দে এবং তাঁর স্ত্রী ৫৯ বছরের পুনম দে।

    তাদের বাড়িতে বিগত ৫ বছর ধরে সাফাইকর্মী হিসাবে কাজ করে সঞ্জয়। তিনি ঝাড়খণ্ড রাজ্যের গিরিডির বাসিন্দা। জানা গিয়েছে, সাফাকর্মী সঞ্জয় গতকাল সন্ধ্যে সাড়ে ৬ টা নাগাদ প্রতিদিনের মতো বহুতলে ঢোকে। সঙ্গে থাকা দুই যুবককে নিজের বন্ধু বলে পরিচয় দেয়। এরপর সোজা চলে যায় ৯ তলার ফ্ল্যাটে। ৯ তলায় একটিই ফ্ল্যাট। (৩ টি ফ্ল্যাট জোড়া লাগিয়ে একটি ফ্ল্যাট)। 

    কী ঘটেছিল? দিনের প্রায় পুরোটাই সেই ফ্লোরের সিঁড়ির মুখে থাকা কলাপসিবল গেটে তালা লাগানো থাকে। কলিং বেল বাজিয়ে গৃহকর্তার নাম ধরে ডাকা হয়। পরিচিত মুখ দেখে তিনি গেট খুলে দিতেই স্বমূর্তি ধরে ৩ যুবক। ফ্ল্যাটে লুটপাটের চেষ্টা হয়। তখন পুনম দে আতঙ্কে চেঁচিয়ে ওঠেন। নিচের একাধিক ফ্ল্যাট থেকে তাঁর চিৎকার শুনে কিছু বাসিন্দা ওপরে ওঠার চেষ্টা করতেই প্রমাদ গোনে ৩ জন। 

    তারা যাওয়ার পথ ফাঁকা করার উদ্দেশ্যে ১ রাউন্ড গুলি চালায় বলে জি ২৪ ঘন্টা কে জানিয়েছেন দেবাশিস দে। তবে শেষ রক্ষা হয়নি। সাফাইকর্মী হিসেবে কলকাতার অস্থায়ী ঠিকানা এবং আবাসনের রেজিস্টারে দেওয়া মোবাইল নম্বর টাওয়ার লোকেশন ট্র্যাক করে তাদের ৩ জনকেই ধরে ফেলে লালবাজার গুণ্ডা দমন শাখা। 

    উল্লেখ্য কিছুদিন আগেই, লেক থানা এলাকায় তরুণীকে গুলি করে আত্মঘাতী যুবক। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে অভিযুক্ত যুবকের। গুলিবিদ্ধ তরুণীকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

    লেক থানা এলাকার ওই ঘটনায় পুলিস জানিয়েছে, ২৫ থেকে ৩০ বছরের মধ্যে বয়স ওই তরুণ-তরুণীর। মৃত যুবকের নাম রাজেশ সাউ। জখম তরুণী নিকু কুমারী দুবে, বজবজের বাসিন্দা। লেক থানা এলাকায় নিউ মেট্রো গেস্ট হাউসে এসে ওই তরুণী ও এক যুবক ওঠেন গত রবিবার। বুধবার বিকেল ৪টা ৪৬ মিনিটে ওই গেস্ট হাউসে ঘরের মধ্যে থেকে আচমকাই গুলির শব্দ পাওয়া যায়। তারপরেই তড়িঘড়ি ওই ঘরে যান গেস্ট হাউসের কর্মীরা। সূত্রের খবর, সেখানে গিয়ে কর্মীরা দেখেন ঘরের মধ্যে এক যুবক মাটিতে পড়ে রয়েছেন রক্তাক্ত অবস্থায়। আর এক তরুণীও মাটিতে জখম অবস্থায় পড়ে রয়েছেন।

     

  • Link to this news (২৪ ঘন্টা)