• সারদা মামলার চার্জশিটে নলিনী চিদাম্বরমের নাম
    প্রতিদিন | ০৫ জুলাই ২০২৪
  • অর্ণব আইচ: সারদা মামলায় অভিযুক্ত প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমের স্ত্রী নলিনী। শুক্রবারই তাঁর বিরুদ্ধে চার্জশিট দিল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ED)। প্রায় ৬৫ পাতার চার্জশিটে নলিনীর বিরুদ্ধে সারদা মামলায় মূল অভিযুক্ত সুদীপ্ত সেনের থেকে দেড় কোটি টাকা নেওয়ার অভিযোগ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। চার্জশিটের সঙ্গে ১১০০ পাতার নথি জমা পড়েছে আদালতে।

    জানা গিয়েছে, এর আগে টাকা নেওয়ার অভিযোগের জবাবে নলিনী জানিয়েছিলেন, তিনি যে টাকা নিয়েছিলেন সেটি আইনজীবী হিসেবে পরামর্শ দেওয়ার কনসালটেন্সি ফি। কিন্তু তাঁর জবাবে সন্তুষ্ট নন গোয়েন্দারা। ইডি সূত্রের দাবি, গোয়েন্দাদের মতে, ওই টাকা মোটেই আইনজীবী হিসেবে নেননি নলিনী। নিয়েছিলেন ‘প্রোটেকশন মানি’ হিসাবে। কেননা সেই সময় (২০১১-১২ সালে এই টাকা নেন নলিনী) তাঁর স্বামী ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর স্ত্রী হিসেবেই ওই টাকা নিয়েছিলেন চিদাম্বরম জায়া। 

    ইডি সূত্রে আরও জানা যাচ্ছে, ‘ফ্রন্টিয়ার’ নিউজ চ্যানেলের এডিটর মনোরঞ্জনা সিংই সুদীপ্ত সেনের সঙ্গে নাকি আলাপ করিয়ে দিয়েছিলেন নলিনীর। উল্লেখ্য, ২০১২ সালে সারদার সঙ্গে ৪২ কোটি টাকার চুক্তি হয়েছিল ওই সংবাদমাধ্যমের। প্রসঙ্গত, এটা তৃতীয় সাপ্লিমেন্টারি চার্জশিট। এর আগে আরও ৩৪ জন অভিযুক্তের বিরুদ্ধে চার্জশিট পেশ করা হয়েছে। জিজ্ঞাসাবাদও করা হয়েছে অনেককে।
  • Link to this news (প্রতিদিন)