• সুভাষ সরকারকে প্রার্থী করায় নির্দল হয়ে ভোটে লড়াই! বহিষ্কৃত বাঁকুড়ার বিজেপি নেতা
    প্রতিদিন | ০৫ জুলাই ২০২৪
  • টিটুন মল্লিক, বাঁকুড়া: লোকসভা নির্বাচনে দলবিরোধী আচরণের অভিযোগ। বাঁকুড়া জেলা বিজেপির প্রাক্তন সাধারণ সম্পাদক জীবন চক্রবর্তীকে বহিষ্কার করল বিজেপি। দলের এই সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই অসন্তুষ্ট বিজেপি নেতা।

    সমস্যার সূত্রপাত লোকসভা ভোটের প্রার্থী ঘোষণার পরই। বাঁকুড়া থেকে বিজেপির তরফে প্রার্থী করা হয় সুভাষ সরকারকে (Subhas Sarkar)। যিনি আগের ২ দফার সাংসদ। তাঁকে প্রার্থী ঘোষণা করার পর থেকেই প্রতিবাদে সরব হন জীবন চক্রবর্তী। তার বিরোধিতায় কাজ না হওয়ায় নির্দল হয়ে লোকসভা ভোটের লড়াইয়ে শামিল হন তিনি। সেই সময়ই জীবনবাবুর পদক্ষেপে ক্ষুব্ধ হয়েছিল দল। এবার তাঁকে বহিষ্কারের সিদ্ধান্ত। দল থেকে বহিষ্কার করার কথা স্বীকারও করেছেন বাঁকুড়া লোকসভা আসনের এই নির্দল প্রার্থী নিজেই। জীবনবাবু বলেন, “আমি বিজেপি বিরোধী নই। আমি সুভাষ সরকারের কাজকর্মের প্রতিবাদ করেছিলাম। দলকে বারবার জানানোর পর সুভাষ সরকারকে দল গত লোকসভা ভোটে প্রার্থী করে। সেই কারণেই আমি এই কেন্দ্রে নির্দল হয়ে লড়াই করেছি।”

    জীবন চক্রবর্তী আরও বলেন, সুভাষবাবু আগেই বারবার বলছিলেন দল থেকে আমাকে বহিষ্কৃত করা হয়েছে। তা মিথ্যে। পাশাপাশি বিজেপি নেতার প্রশ্ন, যদি আগেই দল তাঁকে বহিষ্কার করে থাকে তাহলে এতদিন পর কেন চিঠি দেওয়া হল তাঁকে। তবে এই বহিষ্কার নিয়ে কোনও মন্তব্য করেননি সুভাষ সরকার। বাঁকুড়া বিজেপির জেলা সভাপতি সুনীল রুদ্র মণ্ডলকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন তোলেননি।
  • Link to this news (প্রতিদিন)