• রেখা শর্মাকে অশালীন মন্তব্যের অভিযোগ, TMC সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে FIR
    আজ তক | ০৮ জুলাই ২০২৪
  • ফের বিপাকে তৃণমূল  সাংসদ মহুয়া মৈত্র।  গত বছর ক্যাশ ফর কোয়েরি কেলেঙ্কারির অভিযোগের মুখোমুখি হয়েছিলেন মহুয়া মৈত্র, এখন আবার একটি নতুন মামলায় জড়িয়ে পড়লেন তিনি।  সাংসদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। দিল্লি পুলিশের বিশেষ সেলের সাইবার ইউনিট একটি এফআইআর নথিভুক্ত করেছে। BNS এর ৭৯ ধারায় তার বিরুদ্ধে একটি FIR নথিভুক্ত করা হয়েছে।

    অভিযোগ, সোশ্যাল মিডিয়ায় অশালীন মন্তব্য
    আসলে, মহুয়ার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়া সাইট এক্স-এ তার পোস্টে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপারসন রেখা শর্মার বিরুদ্ধে অশালীন মন্তব্য করার অভিযোগ রয়েছে। শুক্রবার দিল্লি পুলিশের কাছে অভিযোগ করেথে মহিলা কমিশন। অশালীন ভাষা ব্যবহারের জন্য মহুয়া মৈত্রের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

    হাথরস থেকে প্রকাশিত ভিডিওটিতে মন্তব্য করেছেন
    প্রসঙ্গত উল্লেখ্য যে তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র জাতীয় মহিলা কমিশনের (NCW) চেয়ারপারসন রেখা শর্মার বিরুদ্ধে অশালীন মন্তব্য করেছিলেন। রেখা শর্মার হাথরসে পদদলিত হওয়ার ভিডিওতে মহুয়া মৈত্র মন্তব্য করেছিলেন। ভিডিওতে দেখা যাচ্ছে, একজন ব্যক্তি তার পেছনে ছাতা ধরে হাঁটছেন। ভিডিওটি ট্যুইটারে শেয়ার করা হয়েছে, যেখানে একজন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী প্রশ্ন তুলেছেন কেন রেখা শর্মা তার নিজের ছাতা নিজে বহন করতে পারছেন না?

    কমিশন এই মন্তব্যকে নারীর মর্যাদার অধিকারের লঙ্ঘন বলে মনে করেছে
    ট্যুইটের জবাবে মহুয়া মৈত্র বলেছেন, "তিনি (রেখা শর্মা) তার বসের পাজামা সামলাতে খুব ব্যস্ত।" এই অশালীন মন্তব্যটিতে এনসিডব্লিউ থেকে  তীক্ষ্ণ প্রতিক্রিয়া দেওয়া হয়েছে, যা মৈত্রার বিরুদ্ধে এফআইআরে দাবি করেছে। কমিশন এক বিবৃতিতে বলেছে যে অশালীন মন্তব্য অবমাননাকর এবং একজন নারীর মর্যাদার অধিকার লঙ্ঘন। এনসিডব্লিউ চেয়ারপার্সন রেখা শর্মার বিরুদ্ধে সাংসদ মহুয়া মৈত্রের করা অবমাননাকর মন্তব্যের জন্য জাতীয় মহিলা কমিশন স্বতঃপ্রণোদিত পদক্ষেপ নিয়েছে।
  • Link to this news (আজ তক)