• বারাকপুরে ল্যাব চলাকালীন অগ্নিদগ্ধ ছাত্র
    দৈনিক স্টেটসম্যান | ০৮ জুলাই ২০২৪
  • অভিষেক আচার্য, বারাকপুর:  স্কুলের ল্যাবে অগ্নিদগ্ধ হয়ে দুর্ঘটনা। ঘটনাটি ঘটেছে বারাকপুরের এক বেসরকারি ইংরেজি মাধ্যম বিদ্যালয়ে। ল্যাব চলাকালীন অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়েছে ওই স্কুলেরই এক ছাত্রের। মৃতের নাম সৌভিক বিশ্বাস। সে ওই স্কুলের দশম শ্রেণীর পড়ুয়া। পদার্থবিদ্যার গবেষণাগারে প্র্যাকটিস করতে গিয়ে আচমকা ওই ছাত্রের গায়ে আগুন লেগে যায়। এই ঘটনায় বিদ্যালয়ের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ করেছেন অভিভাবকরা।

    জানা গিয়েছে, ছাত্রটি পলতার শ্রীপল্লী এলাকার বাসিন্দা। শুক্রবার পদার্থবিদ্যার গবেষণাগারে কেমিক্যালের টেস্ট টিউব ফেটে বিস্ফোরণ ঘটে। যার ফলে ছাত্রের গায়ে আগুন লেগে যায়। ঘটনার পর অগ্নিদগ্ধ সৌভিক ল্যাবের মধ্যে ছোটাছুটি করতে শুরু করে। বিদ্যালয়ের তরফে ছাত্রকে প্রথমে বেলঘরিয়ার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তী সময়ে খবর দেওয়া হয় পরিবারের সদস্যদের। শুক্রবার বারাকপুরের একটি বেসরকারি হাসপাতালে ছাত্রকে স্থানান্তরিত করা হয়।

    পরিবারের দাবি, এই ঘটনা অভিভাবকরা জানার পর স্কুল কর্তৃপক্ষ তাঁদের বিষয়টি কাউকে না জানাতে অনুরোধ করে। এজন্য তাঁদের ওপর মানসিকভাবে চাপ সৃষ্টি করা হয় বলে অভিযোগ। ওই স্কুলের পক্ষ থেকেও বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয় বলে দাবি করেছেন আহত ছাত্র সৌভিক বিশ্বাসের বাবা ভরত চন্দ্র বিশ্বাস এবং অন্যান্য অভিভাবকরা। বিষয়টি যাতে কাউকে না জানায় সেজন্য ওই ছাত্রকেও হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। এমনকি বিষয়টি নিয়ে থানায় অভিযোগ করতে গেলে থানা কোনও অভিযোগ নেয়নি বলে দাবি করা হয়।

    অপরদিকে ওই বিদ্যালয়ের পক্ষ থেকে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে দাবি করা হয়, বিদ্যালয়ের পক্ষ থেকে তাঁরা প্রয়োজনীয় সমস্ত রকম ব্যবস্থা নিয়েছেন।

  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)