• ফের বাইপাসে বিধ্বংসী অগ্নিকাণ্ড, প্লাস্টিক কারখানায় আগুন
    প্রতিদিন | ০৮ জুলাই ২০২৪
  • অর্ণব আইচ: উৎসবের আনন্দে আতঙ্ক। রথের দিন বিকেলে ফের বাইপাস সংলগ্ন এলাকায় বিধ্বংসী অগ্নিকাণ্ড। আনন্দপুর থানার অন্তর্গত পশ্চিম চৌবাগায় আগুন (Kolkata Fire) লাগে। লেলিহান শিখা দাউদাউ করে ছুঁয়ে ফেলে আকাশ। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ। প্লাস্টিকের কারখানায় আগুন লেগেছে বলে খবর। দাহ্য পদার্থ হওয়ায় তা দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৮টি ইঞ্জিন। তবে আগুনের তীব্রতা বাড়তে থাকায় আগুন নেভাতে আরও ইঞ্জিন প্রয়োজন বলে মনে করা হচ্ছে।

    রবিবার বিকেল নাগাদ রথ উৎসবে (Rath Yatra 2024) মেতে উঠেছে শহরের নানা প্রান্তের মানুষজন। কিন্তু সেই আনন্দের রেশ কেটে দিল দাউদাউ করে জ্বলে ওঠা আগুন। পশ্চিম চৌবাগা এলাকায় প্রথম আগুন দেখতে পান স্থানীয় বাসিন্দারাই। তাঁরা খবর দেন দমকলে। সঙ্গে সঙ্গে ৮টি ইঞ্জিন (Fire tenders) ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। আগুনের সূত্রপাত একটি প্লাস্টিক (Plastic) কারখানা। প্রচুর দাহ্য বস্তু মজুত থাকায় নিমেষের মধ্যে বড় আকার নেয়। তবে রবিবার ছুটির দিন হওয়ায় কারখানার সমস্ত গেট বন্ধ। তাই আগুন নিয়ন্ত্রণে সমস্যায় পড়েন দমকল কর্মীরা। তারই মধ্যে এক ব্যক্তি প্রাণভয়ে কারখানার উপর থেকে ঝাঁপ দেন বলে খবর। তাঁকে গুরুতর আহত 

    দিন কয়েক আগেই বাইপাসের (EM Bypass) ধারে ধাপার মাঠ সংলগ্ন এলাকায় একইভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। বার বার একই এলাকায় এধরনের দুর্ঘটনায় প্রশ্ন উঠছে। তবে রবিবার পশ্চিম চৌবাগার অগ্নিকাণ্ড অনেক বেশি ভয়াবহ বলে মনে করা হচ্ছে। আগুন নেভাতে সমস্যা হওয়ায় পাশের একাধিক বাড়ি থেকে জল ঢেলে সমাধানের রাস্তা খোঁজা হচ্ছে। সেই কারণে আশপাশের বাড়ি খালি করে দেওয়া হয়েছে বলে খবর। 
  • Link to this news (প্রতিদিন)