• ফের গণপিটুনি রাজ্যে, এবার বসিরহাটে ছেলেধরা সন্দেহে যুবককে বেঁধে মার উত্তেজিত জনতার!
    প্রতিদিন | ০৮ জুলাই ২০২৪
  • গোবিন্দ রায়, বসিরহাট: ছেলেধরা সন্দেহে ফের গণপিটুনির ঘটনা রাজ্যে। এবার ঘটনাস্থল উত্তর ২৪ পরগনার বসিরহাটের মাটিয়া। এক যুবককে বিদ্যুতের খুঁটিতে বেঁধে বেধড়ক মারধরের অভিযোগ উত্তেজিত জনতার বিরুদ্ধে। প্রশাসনের এত সতর্কতা সত্ত্বেও ফের এই ঘটনায় উঠতে শুরু করেছে একাধিক প্রশ্ন।

    জানা গিয়েছে, সোমবার সকালে মাটিয়া থানার রাজেন্দ্রপুর পঞ্চায়েতের মমিনপুরের উত্তরপাড়া এলাকায় এক যুবক ইতস্তত অবস্থায় ঘোরাফেরা করছিল। তাঁকে দেখে সন্দেহ হয় স্থানীয়দের। এলাকার এক বাসিন্দার দাবি, ওই যুবকের সঙ্গে দুই খুদে ছিল। সঙ্গে ছিল কয়েকটি খেলনা। এর পরই এলাকার বাসিন্দারা আচমকা যুবককে ঘিরে ফেলে। ওই যুবক কিছু বলার আগেই তাঁকে বেধড়ক মারধর শুরু করে। আক্রান্তকে কোনও কথা বলারই সুযোগ দেওয়া হয়নি বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। দীর্ঘক্ষণের চেষ্টায় আয়ত্তে আসে পরিস্থিতি।

    গত কয়েকদিন ধরে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে গণপিটুনির ঘটনা প্রকাশ্যে এসেছে। কড়া হাতে পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করছে রাজ্য। ইতিমধ্যে প্রশাসনের তরফে নির্দেশিকা জারি করে বলা হয়েছে, কেউ আইন হাতে তুলে নিলে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। তা সত্ত্বেও ফের ছেলেধরা সন্দেহে মারধরের ঘটনা রাজ্যে। যা প্রশ্ন তুলে দিচ্ছে প্রশাসনের ভূমিকা নিয়েই।
  • Link to this news (প্রতিদিন)