• প্রকাশ্যে শাসকদলের কোন্দল! TMC চেয়ারম্যানের বিরুদ্ধে অপশাসনের অভিযোগে সরব দলেরই কাউন্সিলররা
    প্রতিদিন | ০৯ জুলাই ২০২৪
  • ধীমান রায়, কাটোয়া: ঘরের কোন্দল এবার এসে পড়ল রাস্তায়। একুশে জুলাইয়ের সমর্থনে তৃণমূল কংগ্রেসের প্রচার মিছিল শেষে পথসভায় পূর্ব বর্ধমান জেলার দাঁইহাট পুরসভার ভাইস চেয়ারম্যান-সহ ১১ তৃণমূল কাউন্সিলর এবার স্লোগান তুললেন, “জনগণের গর্জন, চেয়ারম্যানের অপশাসনের অবসান।” যা নিয়ে স্বাভাবিকভাবেই প্রবল শোরগোল।

    ২ সপ্তাহ আগেই দাঁইহাট পুরসভার চেয়ারম্যান প্রদীপ রায়ের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ তুলে কাউন্সিলররা তাঁর পদত্যাগের দাবি জানিয়ে এসেছিলেন দলের রাজ্য নেতৃত্বের কাছে। এবার রীতিমতো পথসভা করে পুরচেয়ারম্যান প্রদীপ রায়ের বিরুদ্ধে তোপ দাগলেন তাঁরা। এই ঘটনায় অস্বস্তিতে পড়েছেন দলের নেতৃত্ব। বিগত একবছর ধরেই পুরসভার চেয়ারম্যান প্রদীপ রায়ের বিরুদ্ধে কাউন্সিলরদের একাংশ ক্ষোভপ্রকাশ করে আসছিলেন। সম্প্রতি ভাইস চেয়ারম্যান অজিত বন্দোপাধ্যায়-সহ ১১ কাউন্সিলর প্রদীপ রায়ের পদত্যাগের দাবিতে অভিযোগ জানিয়ে আসেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম-সহ দলের রাজ্য নেতৃত্বের কাছে। প্রায় একবছর ধরে পুরসভার বোর্ড মিটিংগুলোতেও অংশ নেওয়া ছেড়ে দিয়েছিলেন কাউন্সিলরদের একাংশ। সোমবার বিকেলে দাঁইহাটে দেখা গেল শাসকদলের মধ্যেই প্রকাশ্য বিদ্রোহ।

    এদিন একুশে জুলাইয়ের সভার সমর্থনে দাঁইহাটে মিছিল করা হয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। মূলত ভাইস চেয়ারম্যান-সহ ১১ কাউন্সিলর এই মিছিলে ছিলেন। তবে এই মিছিলে দেখা যায়নি দাঁইহাট শহর তৃণমূল সভাপতি রাধানাথ ভট্টাচার্য এবং পুরসভার চেয়ারম্যান প্রদীপ রায়কে। দাঁইহাটের স্টেশনবাজার তৃণমূল কার্যালয় থেকে এই মিছিল শুরু হয়। শেষ হয় পুরমার্কেটের সামনে। শেষে পথসভা হয়। এই পথসভায় ভাইস চেয়ারম্যান অজিত বন্দোপাধ্যায়ের বক্তব্যের আগাগোড়াই ছিল দলীয় চেয়ারম্যানের বিরুদ্ধে। অজিত বন্দোপাধ্যায় বলেন, “আমরা ১১ জন কাউন্সিলর উপস্থিত হয়েছি। বর্তমান চেয়ারম্যান সবাইকে নিয়ে চলতে পারছেন না। চেয়ারম্যানের কাছে এঁরা কেউ সম্মান পান না। এই মহিলা কাউন্সিলররা সম্মান পাচ্ছেন না বলে তাঁরা চেয়ারম্যানের থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। দাঁইহাটের পরিষেবা এখন একদম বন্ধ। রাস্তাঘাট, নর্দমা, ডাষ্টবিন পরিষ্কার করা হয় না। দুর্গন্ধ ছড়ায়। জল দিয়ে পোঁকা বের হচ্ছে। সেদিকে লক্ষ্য রাখেন না চেয়ারম্যান। ওনার গদিটা কীভাবে থাকবে তাই নিয়ে উনি ব্যস্ত। তাই এই মিছিল থেকেই আমি জনগনের হয়ে ধিক্কার জানাই।”

    গোটা ঘটনায় দাঁইহাট পুরসভার চেয়ারম্যান প্রদীপ রায়ের বক্তব্য, “আমি চেয়ারম্যান থাকব না কি সরে যাব সেটা দলই ঠিক করবে। একুশে জুলাইয়ের সমর্থনে প্রচার মিছিলের বিষয়ে আমাকে কিছু জানানো হয়নি।” উল্লেখ্য, সম্প্রতি লোকসভা নির্বাচনে রাজ্যের শাসকদলের বিপুল জয়জয়কার হলেও দাঁইহাট পুরসভায় প্রায় আড়াই হাজার ভোটে পিছিয়ে থাকতে হয়েছে তৃণমূল কংগ্রেসকে।
  • Link to this news (প্রতিদিন)