• মানিক ভট্টাচার্যের নির্দেশেই OMR শিট ধ্বংস! হাই কোর্টে বিস্ফোরক প্রাথমিক শিক্ষা পর্ষদ
    প্রতিদিন | ০৯ জুলাই ২০২৪
  • গোবিন্দ রায়: ওএমআর শিট ধ্বংস করেছে মানিক ভট্টাচার্য। ২০১৭-র টেট দুর্নীতি মামলার শুনানিতে কলকাতা হাই কোর্টে বিস্ফোরক তথ্য পেশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। যা দেখে বিস্মিত বিচারপতি।

    প্রাথমিকের OMR নষ্ট করে দেওয়া হয়েছিল বলে অভিযোগ উঠেছিল আগেই। সেই মামলায় মঙ্গলবার প্রাথমিক শিক্ষা পর্ষদের আইনজীবী সৈকত বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ওএমআর শিট নষ্ট হয়েছে। পর্ষদের বোর্ড সদস্যদের কোনও পরামর্শ ছাড়াই এটা করা হয়েছে। সম্পূর্ণ বেআইনি হওয়া সত্বেও ওএমআর শিট নষ্ট করা হয়েছিল মানিক ভট্টাচার্যের অনুমোদনে। তিনি নিজে এই কাজ করিয়েছেন। আইনজীবী আরও জানান, মানিক ভট্টাচার্য বোর্ডের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রাখতেন। তাই এটা যখন করেছেন বোর্ডের অন্যান্য সদস্যদের জানানো হয়নি।

    এই কথা শুনে বিস্ময় প্রকাশ কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার। ওই সময়ের আসল ‘মিটিং রেজিলিউশন’ কপি আদালতে জমা দেওয়ার নির্দেশ দেন তিনি ।আগামী শুক্রবার মামলার পরবর্তী শুনানি। যদিও পর্ষদের আইনজীবীর দাবি, বোর্ড কোনও রেজিলিউশন সেই সময় নেয়নি।

    প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতির শিকড়ে পৌঁছতে মরিয়া কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার ওএমআর শিটের খোঁজে সার্দান অ্যাভিনিউতে হানা দিয়েছে সিবিআই। তদন্তকারীদের সঙ্গে রয়েছেন কম্পিউটার ও সাইবার বিশেষজ্ঞ। শোনা যাচ্ছে, কোনওভাবে যদি ওএমআর শিটের তথ্য পাওয়া যায়, সেই চেষ্টাই করা হচ্ছে।
  • Link to this news (প্রতিদিন)