• দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি, অতি ভারি বর্ষণের সতর্কতা উত্তরে ...
    আজকাল | ১০ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: কখনও চড়া রোদ, কখনও বা মেঘলা আকাশ দক্ষিণবঙ্গ জুড়ে। বুধবার পর্যন্ত কয়েক পশলা বৃষ্টি হলেও, বৃহস্পতিবার থেকে বাড়বে বৃষ্টির পরিমাণ। অন্যদিকে আগামী ২৪ ঘণ্টা পর উত্তরবঙ্গে প্রবল বর্ষণের আশঙ্কা।

    আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত আপাতত পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। দক্ষিণ পশ্চিম দিকে ঝুঁকে এটি উত্তর অন্ধ্রপ্রদেশ উপকূলে অবস্থান করছে। এর থেকে ওড়িশা উপকূল সংলগ্ন উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    হাওয়া অফিস জানাচ্ছে, মঙ্গলবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারি বৃষ্টির সতর্কতা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুরে। বুধবার দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি, মালদহ এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভারি বৃষ্টির সতর্কতা।

    বৃহস্পতিবারে ভারি থেকে অতি ভারি বৃষ্টির সতর্কতা থাকবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে এবং দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুরে ভারি বৃষ্টির সতর্কতা রয়েছে। চলতি সপ্তাহ জুড়েই দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে উত্তরবঙ্গে।

    দক্ষিণবঙ্গে বুধবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে কয়েক পশলা বৃষ্টি হবে। বুধবার পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা কিছুটা বেশি থাকবে। বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
  • Link to this news (আজকাল)