• বিধানসভা উপনির্বাচন LIVE UPDATE: বিক্ষিপ্ত অশান্তি, সকাল ৯টা পর্যন্ত ভোটদানের হার কত?
    প্রতিদিন | ১০ জুলাই ২০২৪
  • আজ রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। ভোটগ্রহণ হচ্ছে মানিকতলা, বাগদা, রানাঘাট দক্ষিণ এবং রায়গঞ্জে। শান্তিতে ভোট করাতে চার কেন্দ্রে মোতায়েন করা হয়েছে ৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। দিনভর নির্বাচনের LIVE UPDATE:

    সকাল ১০.৫০: রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুরের সাংসদ লেখা গাড়িতে ঘুরছেন তৃণমূলে মধুপর্ণা ঠাকুর। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায়। 

    সকাল ১০.৪০: বাগদার উপনির্বাচনে উত্তেজনা। ডিহিলদহয় ছাপ্পা ভোটের অভিযোগ। বিজেপির দাবি, শাসকদলের কর্মীরা ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছিল। অভিযুক্ত তৃণমূল কর্মীকে হাতেনাতে ধরতে যান বিজেপি প্রার্থী। তখনই তাঁকে গো ব্যাক স্লোগান দিতে থাকে তৃণমূলের কর্মী-সমর্থকেরা। কেন্দ্রীয় বাহিনী তাঁদের সরাতে গেলে বচসা বাঁধে। এই ঘটনায় অ্যাকশন টেকেন রিপোর্ট তলব করল কমিশন।

    সকাল ১০.৩০: সকাল ৯টা পর্যন্ত গড় ভোটদানের হার ১০.৮৫ শতাংশ। চার কেন্দ্রের মধ্যে এগিয়ে রায়গঞ্জ। ভোট পড়েছে ১২.০১ শতাংশ। তার পরই রানাঘাট দক্ষিণ ১১.৫৮ শতাংশ। বাগদায় ভোটদানের হার ১০.৬১ শতাংশ। মানিকতলা বিধানসভা কেন্দ্রে ৯.০১ শতাংশ।

    সকাল ১০. ২০: ফের উত্তপ্ত রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রের পায়রাডাঙা। পঞ্চায়েতের বিজেপি সদস্য গৌতম বিশ্বাসকে মারধরের অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে। গুরুতর আহত অবস্থায় রানাঘাট হাসপাতালে ভর্তি তিনি। জেলা নির্বাচনী আধিকারিক এবং পুলিশ সুপারের কাছ থেকে রিপোর্ট তলব করেছে কমিশন।

    সকাল ১০.১৫: বাগদায় বুথ জ্যামের অভিযোগ ঘিরে উত্তেজনা। অভিযোগের তির তৃণমূলের দিকে। 

    সকাল ৯.৫০:  রানাঘাট দক্ষিণ বিধানসভার বুথ পরিদর্শনে TMC প্রার্থী মুকুটমণি অধিকারী। ‘জয় নিয়ে নিশ্চিত’, বলছেন তৃণমূল প্রার্থী। যদিও তাঁর অভিযোগ, ‘শান্তিপূর্ণ ভোট চলছে, বাহিনী বিজেপির দালালি করছে।’

    সকাল ৯.৩৭: পায়রাডাঙার ঘটনায় রিপোর্ট তলব করল কমিশন। 

    সকাল ৯.৩০: ভোটগ্রহণ শুরু হতেই ভোট দিলেন রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণী। রায়গঞ্জ করোনেশন উচ্চ বিদ্যালয়ে ১৪১ নম্বর বুথে ভোট দেন। বিরোধীদের বিরুদ্ধে ভয় দেখানোর অভিযোগ তুলেছেন তিনি।

    সকাল ৮.৪৪: রায়গঞ্জে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণীর তুতো দাদার বিরুদ্ধে। অভিযোগ, ভোটারদের নিয়ে বার বার তিনি বুথে ঢুকেছেন। কেন এই কাজ করছেন তিনি, সাংবাদিকদের প্রশ্নের মুখে চুপ করে যান তিনি। নিয়মবিরুদ্ধ কাজ হয়েছে, মানছেন প্রিসাইডিং অফিসারও। 

    সকাল ৮.০৯: ভোটের আগের রাতে রানাঘাট দক্ষিণের পায়রাডাঙায় বিজেপির পোলিং এজেন্ট শ্রাবন্তী দে-র বাড়িতে ভাঙচুরের অভিযোগ। পরিবারের দাবি, গভীর রাতে ৩০-৩৫ জন দুষ্কৃতী চড়াও হয়। সিসিটিভি ভেঙে দেওয়া হয়। বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হচ্ছেন তিনি। অভিযোগের তির তৃণমূলের দিকে। ইতিমধ্যে এই ঘটনায় ২৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

    সকাল ৭.৫৩: ভোটের শুরুতেই বিপত্তি। মানিকতলা কেন্দ্রের ঘরবিবি লেনের বার্বিল্যান্ড স্কুলে মক পোলিংয়ের সময় ইভিএম লক হয়ে যায়। ফলে এখনও শুরু হয়নি ভোটগ্রহণ।

    সকাল ৭.১৬: বাগদা, রানাঘাট দক্ষিণ এবং রায়গঞ্জ কেন্দ্রের উপনির্বাচনের প্রয়োজন পড়েছে, এই তিন কেন্দ্রের বিধায়করা পদত্যাগ করে লোকসভায় প্রার্থী হওয়ায়। আর মানিকতলার দীর্ঘদিনের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডের মৃত্যুর পর ফাঁকা পড়ে ছিল। 

    সকাল ৭.০০: কড়া নিরাপত্তায় চার বিধানসভা কেন্দ্রে শুরু ভোটগ্রহণ। 
  • Link to this news (প্রতিদিন)