• বাংলার ৪ কেন্দ্রে উপনির্বাচন শুরু, পায়রাডাঙায় বিজেপি কর্মীর বাড়িতে হামলার অভিযোগ ...
    আজকাল | ১০ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: লোকসভা ভোট মিটতেই বুধবার ৭ রাজ্যের ১৩টি আসনে উপনির্বাচন। এর মধ্যে বাংলার চারটি কেন্দ্রে উপনির্বাচন শুরু হয়েছে। বাগদা, রানাঘাট দক্ষিণ, রায়গঞ্জ এবং মানিকতলা। চারটি কেন্দ্রে উপনির্বাচনের জন্য মোতায়েন রয়েছে ৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। সবচেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী রয়েছে বাগদা কেন্দ্রে।

    এদিকে উপনির্বাচনকে কেন্দ্র করে ভোটের আগের রাত থেকে উত্তপ্ত রানাঘাট দক্ষিণের পায়রাডাঙা। মঙ্গলবার মধ্যরাতে বিজেপির পোলিং এজেন্টের বাড়িতে হামলার অভিযোগ উঠেছে কয়েকজন দুষ্কৃতীর বিরুদ্ধে। বিজেপি কর্মী শ্রাবন্তী দে-র অভিযোগ, গতকাল রাতে তাঁর বাড়িতে হামলা চালিয়েছে ৩০ থেকে ৩৫ জন দুষ্কৃতী। বাড়িতে ভাঙচুর করেছে অভিযুক্তরা। ঘটনাটি ঘিরে আজ সকালেই নির্বাচন কমিশনে অভিযোগ জানাবেন তিনি।

    পাশাপাশি পায়রাডাঙার গ্রাম পঞ্চায়েতের বিজেপি সদস্য গৌতম বিশ্বাসকে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে। গুরুতর আহত অবস্থায় রানাঘাট হাসপাতালে ভর্তি তিনি। এই ঘটনায় আগামী দু'ঘণ্টার মধ্যে জেলা নির্বাচনী আধিকারিক এবং পুলিশ সুপারের কাছ থেকে রিপোর্ট তলব করেছে মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তর।

    অন্যদিকে মানিকতলার একটি বুথে ইভিএম লক হয়ে যাওয়ায় সকাল সাড়ে সাতটা বেজে গেলেও ভোটগ্রহণ শুরু হয়নি। ঘরবিবি লেনের বার্বিল্যান্ড স্কুলে এই বিপত্তি ঘটে।

    প্রসঙ্গত, আজ বাংলা ছাড়া, বিহার, হিমাচল প্রদেশ, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, উত্তরাখণ্ড মিলিয়ে আরও ৯টি আসনে উপনির্বাচন শুরু হয়েছে। ভোট গণনা হবে ১৩ জুলাই।
  • Link to this news (আজকাল)