• বাংলা সহ দেশের ১৩টি কেন্দ্রে উপনির্বাচন, দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণের হার কোথায় কত?
    দৈনিক স্টেটসম্যান | ১০ জুলাই ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও দিল্লি, ১০ জুলাই:  আজ বাংলার চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। সেই সঙ্গে দেশজুড়ে আরও ৬টি রাজ্যের ৯টি কেন্দ্রে উপনির্বাচন পর্ব চলছে তৎপরতার সঙ্গে। সকাল ৭টা থেকে দেশজুড়ে এই ১৩টি বিধানসভা কেন্দ্রে কঠোর নিরাপত্তার সঙ্গে ভোটগ্রহণপর্ব শুরু হয়েছে। পশ্চিমবঙ্গ ছাড়াও হিমাচল প্রদেশের তিনটি কেন্দ্র, উত্তরাখণ্ডের দুইটি কেন্দ্র, পাঞ্জাব, বিহার, তামিলনাড়ু ও মধ্যপ্রদেশের একটি করে আসনে উপ নির্বাচন চলছে।

    নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, দুপুর ১টা পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট ভোট পড়েছে ৩৮.২৮ শতাংশ। যার মধ্যে রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রে দুপুর ১টা পর্যন্ত ভোট পড়েছে ৪২.১৯ শতাংশ। এই সময়ে বাগদা বিধানসভা কেন্দ্রে ভোট পড়েছে ৩৫.৬৬ শতাংশ। রায়গঞ্জে ভোট পড়েছে ৪১.৩৮ শতাংশ হারে। অন্যদিকে দুপুর ১টা পর্যন্ত মানিকতলা বিধানসভা কেন্দ্রে ভোট পড়েছে ৩৩.৩৭ শতাংশ হারে।

    এছাড়া দুপুর ১টা পর্যন্ত  হিমাচল প্রদেশের হামিরপুরে ভোটের হার ৪৭.০৫ শতাংশ, নালাগড়ে ৫১.৫৯ শতাংশ ও দেহরাতে ৪৬.৪৭ শতাংশ হারে ভোট পড়েছে। বিহারের রূপালৌতে ভোট পড়েছে ৩৯.৩৬ শতাংশ। পাশাপাশি মধ্যপ্রদেশের অমরওয়াড়াতে ৫১.৯৮ শতাংশ ও তামিলনাড়ুর বিক্রাবন্দি আসনে ৫০.৯৫ শতাংশ ভোট পড়েছে। একইভাবে উত্তরাখণ্ডের মঙ্গলৌরে ৪৩.৮৮ শতাংশ ও বদ্রীনাথে ৩৩.০৮ শতাংশ ভোট পড়েছে। পাঞ্জাবের পশ্চিম জলন্ধরে দুপুর ১টা পর্যন্ত ভোট পড়েছে ৩৪.৪০ শতাংশ।

  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)