• এখনই গ্রেপ্তার নয়, আড়িয়াদহ কাণ্ডের ভিডিও শেয়ার করা যুবককে রক্ষাকবচ হাই কোর্টের
    প্রতিদিন | ১২ জুলাই ২০২৪
  • গোবিন্দ রায়: আড়িয়াদহ কাণ্ডে পৃথ্বীরাজ মুখোপাধ্যায়কে রক্ষাকবচ কলকাতা হাই কোর্টের। আদালতের নির্দেশ ছাড়া তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারির মতো কড়া পদক্ষেপ করা যাবে না। বিচারপতি অমৃতা সিনহার নির্দেশ অনুযায়ী, তদন্তে সহযোগিতা করতে হবে তাঁকে।

    সম্প্রতি একটি ভিডিও প্রকাশ্যে আসে। সেখানে দেখা যায়, প্রায় আটজন যুবক। জনা চারেক মিলে একজনের হাত পা ধরে চ্যাংদোলা করেছে। সেই অবস্থাতেই ঝুলিয়ে লাঠি জাতীয় কিছু দিয়ে চলে গণপিটুনি। ভিডিওটি সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরই বারাকপুর পুলিশ স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে তদন্তে নামে। গ্রেপ্তার হন জয়ন্ত সিং। ওই ভিডিও X হ্যান্ডেলে পোস্ট করেন দুই যুবক পৃথ্বীরাজ মুখোপাধ্যায়। তাঁদের বৃহস্পতিবার বেলঘরিয়া থানায় তলব করা হয়। গ্রেপ্তারির আশঙ্কায় কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন তাঁরা।

    মামলা দায়ের করার অনুমতি দেন বিচারপতি অমৃতা সিনহা। তিনি বলেন, “এই ধরনের ভিডিও শেয়ার করেন কেন? এভাবেই তো হিংসা ছড়ায়।” দুপুর দুটোর পর মামলার শুনানি হয়। আদালতের তরফে জানানো হয়, আড়িয়াদহের ঘটনার তদন্তে হস্তক্ষেপ করবে না আদালত। তদন্তে সহযোগিতা করতে হবে পৃথ্বীরাজকে। তবে বিচারপতি সিনহার নির্দেশ, এখনই আদালতের নির্দেশ ছাড়া গ্রেপ্তারির মতো কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)