• পুলিশকে ‘মার’, গাড়ি ভাঙচুর, ছেলেধরা গুজবে আসানসোলে চরম উত্তেজনা
    প্রতিদিন | ১৩ জুলাই ২০২৪
  • শেখর চন্দ্র, আসানসোল: বর্ধমানের পর এবার আসানসোল। আসানসোল উত্তর থানার ভানোড়া ব্লু ফ্যাক্টরি সংলগ্ন এলাকায় ছেলেধরা সন্দেহে চরম উত্তেজনা। পুলিশের গাড়িতে চলে ব্যাপক ভাঙচুর। জখম এক সিভিক ভলান্টিয়ার এবং কয়েকজন পুলিশকর্মী।

    গ্রামবাসীদের অভিযোগ, রাতের অন্ধকারে ইতস্তত ঘুরতে দেখা গেছে অজ্ঞাত দুই যুবক ও এক যুবতীকে। তাঁদের দেখেই ছেলেধরা বলে সন্দেহ হয়। তুমুল উত্তেজনা ছড়ায়। কিছু বুঝে ওঠার আগেই ছেলেধরা সন্দেহে গুজব ছড়িয়ে পড়ে এলাকায়। পুলিশকে খবর দেওয়া হলেও দেরিতে এসেছে পুলিশ ? এই অভিযোগ তুলে পুলিশের উপর হামলা চালান গ্রামবাসীরা।

    এদিকে, যাঁদের ঘিরে এত উত্তেজনা দানা বাঁধে, তাঁদের কোনও খোঁজ মেলেনি। উত্তেজিত জনতা পুলিশের পাঁচটি গাড়ি ভাঙচুর করে। ইটের আঘাতে জখম হন এক সিভিক ভলান্টিয়ার ও কয়েকজন পুলিশকর্মী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় বিশাল পুলিশবাহিনী পৌঁছয়। কিন্তু ওই যুবক-যুবতীদের কোনও খোঁজ পাওয়া যায়নি। স্থানীয় কাউন্সিলর উৎপল সিনহা গ্রামবাসীদের পক্ষ নিয়ে বলেন, “ওরা নিরীহ সাধারণ সোজাসাপটা মানুষ। আদিবাসী সম্প্রদায়। গুজবের পাল্লায় পড়ে ভুল বোঝাবুঝি হয়েছে। সমস্যা মিটে যাবে।” অন্যদিকে, পুলিশের তরফে জানানো হয় এই ঘটনা য়হামলাকারী কয়েকজন গ্রামবাসীকে আটক করা হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)