• টাস্ক ফোর্সের ধমক খেয়ে তবে সবজির দাম কমাল 'উদাসীন' লেক মার্কেট, গড়িয়াহাট...
    ২৪ ঘন্টা | ১৩ জুলাই ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টাস্ক ফোর্স এবং কলকাতা পুলিসের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ সঙ্গে স্থানীয় টালিগঞ্জ এবং গড়িয়াহাট থানার পুলিস যৌথভাবে লেক মার্কেট এবং গড়িয়াহাট মার্কেটের সবজি বাজারে অভিযান চালাল।

    উত্তর কলকাতার বিভিন্ন বাজারে অভিযান চালানোর ফলে বেশ জায়গায় জিনিসপত্রের দাম কিছুটা কমলেও দক্ষিণ কলকাতায় বাজারগুলিতে কিন্তু দাম তেমন কমেনি। বরং দাম অনেকটা বর্ধিত হারেই রয়েছে। সেই সূত্রেই আজ, শনিবার গড়িয়াহাট এবং লেক মার্কেটে অভিযান চালানো হল। এবং যেটা জানা গেল, এই মার্কেটগুলিতে অন্য মার্কেটে থেকে সবজির দাম সত্যিই এখনও অনেকটাই বেশি আছে। ফলে, এই দুই বাজারের বিক্রেতাদের সাবধান করা হল, তাঁরা যেন দাম কমান।

    মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন ১০ দিনের মধ্যে বাজারদর কমাতে হবে। তারপর অনেকগুলি দিন কেটে গিয়েছে। অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে কড়া নজরদারি চালানোর নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এর পরই টাস্ক ফোর্স, কলকাতা পুলিসের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের যৌথ উদ্যোগে শহরের বিভিন্ন বাজারে হানা চলেছে। সবজির দাম অতিরিক্ত নিলে চলছে ধমক। দেওয়া হচ্ছে ব্যবসায়ীদের জেলে ভরে দেওয়ার হুমকিও।

    তবে গত কয়েকদিন ধরে বাজার পরিদর্শনের জেরে দাম কমতে শুরু করেছে, এ-ও ঠিক। নজরদারি থাকলে যে, বাজারদর নিয়ন্ত্রণে থাকে, তেমনটা মানছেন টাস্ক ফোর্সের অন্যতম সদস্য রবীন্দ্রনাথ কোলেও।

    নজরদারির অভাবে এতদিন তাহলে বাজারদর আকাশছোঁয়াই ছিল?

    আপাতত, দেখে নেওয়া যাক, লেক মার্কেট আজকের বাজারদর:

     

    বেগুন-- ১২০ টাকা

    টমেটো--  ৭০ টাকা

    উচ্ছে-- ৬০ টাকা

    লাউ-- ৪০-৫০ টাকা

    গাজর-- ৬০ টাকা

    পটল-- ৪০ টাকা

    ক্যাপসিকাম-- ৮০ টাকা

    ব্রকোলি-- ৪০০ টাকা

    বিনস-- ১০০ টাকা

    বরবটি-- ৬০ টাকা

    শশা-- ৪০-৬০ টাকা

    কুমড়ো-- ২৫ টাকা

    চিচিঙ্গে-- ৫০ টাকা

    কাঁচা লঙ্কা-- ১০০ টাকা

    গড়িয়াহাট বাজারেও সবজির প্রায় একইরকম মূল্য। 

    (সমস্ত দাম প্রতি কেজিতে)

  • Link to this news (২৪ ঘন্টা)