• ফের শহরে অগ্নিকাণ্ড, সল্টলেকের সিটি সেন্টারের কাছে রেস্তরাঁয় আগুন
    প্রতিদিন | ১৪ জুলাই ২০২৪
  • বিধান নস্কর, দমদম: ফের সপ্তাহান্তে শহরে অগ্নিকাণ্ড। এবারের ঘটনাস্থল সল্টলেক (Salt Lake)। সিটি সেন্টার ১-এর অদূরে একটি রেস্তরাঁয় আগুন লাগে শনিবার বিকেলে। গলগল করে কালো ধোঁয়া দেখে সিটি সেন্টারের কর্মীরা প্রথম আগুন নেভানোর কাজে ঝাঁপিয়ে পড়েন। খবর পাঠানো হয় দমকল বিভাগে। দমকলের ৩টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। ততক্ষণে অবশ্য অনেক কিছুই পুড়ে গিয়েছে। যদিও কিছুক্ষণের মধ্যে আগুন নিয়ন্ত্রণে চলে আসে বলে দাবি। তবে কী থেকে আগুন লাগল, তা এখনও জানা যায়নি। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন দমকল মন্ত্রী সুজিত বসু।

    সিটি সেন্টার ১ (City Centre 1) ঘিরে প্রচুর দোকান রয়েছে। শনিবার বিকেলে তেমনই একটি দোকানে আচমকা আগুন (Fire) লেগে যায়। এক প্রত্যক্ষদর্শী জানান, সিটি সেন্টার থেকেই প্রথম আগুন চোখে পড়ে। সঙ্গে সঙ্গে তাঁরা ব্যবস্থা নেন। দমকলের ৩টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। তবে আগুন অত্যন্ত দ্রুতগতিতে ছড়িয়ে পড়ায় বড়সড় বিপদ হতে পারত। কী থেকে আগুন লেগেছে, তা এখনও স্পষ্ট নয়। যদিও প্রত্যক্ষদর্শীদের একাংশের মত, খাবার তৈরির সময়ে রেস্তরাঁয় গ্যাস সিলিন্ডার থেকে আগুন ছড়িয়ে পড়েছে। রেস্তরাঁটি পুরোপুরি ভস্মীভূত (Burnt) হয়ে গিয়েছে বলে খবর।

    খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যান দমকল মন্ত্রী সুজিত বসু (Sujit Bose)। তাঁর অভিযোগ, এসব জায়গায় দমকল বিভাগের নিয়মকানুন লঙ্ঘন করে বেআইনি ব্যবসা করছেন। যথাযথ অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকায় এই দুর্ঘটনা বলে মনে করছেন দমকল মন্ত্রী। তদন্তে আগুনের প্রকৃত কারণ জানা যাবে। সেক্ষেত্রে কোনও অনিয়মের প্রমাণ মিলল আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সুজিত বসু। 
  • Link to this news (প্রতিদিন)