• প্রাতঃকৃত্যে গিয়ে গর্তে পড়ে মৃত্যু! কাশী বোস লেনে মহিলার দেহ উদ্ধারে জারি ধোঁয়াশা
    প্রতিদিন | ১৪ জুলাই ২০২৪
  • অর্ণব আইচ: শনিবার বিকেলে খাস কলকাতার কাশী বোস লেনে মাটি খুঁড়ে উদ্ধার হয় এক মহিলার দেহ। তদন্তে নামে পুলিশ। সেই ঘটনায় মৃতার নাম, পরিচয় জানাল পুলিশ। মৃতার নাম সুপর্ণা শীল। বয়স ৪৫ বছর। তিনি শ্যামপুকুরের বাসিন্দা। মহিলা মানসিক দিক থেকে অসুস্থ ছিলেন বলে জানা যাচ্ছে। 

    দেহ উদ্ধারের পর এলাকার সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে তদন্তে নামে পুলিশ। তদন্তকারীদের দাবি, ১১ তারিখ বৃহস্পতিবার রাতে এলাকার সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, মহিলা একা ওই গর্তের দিকে যাচ্ছেন। পুলিশের প্রাথমিক অনুমান, তিনি গর্তের কাছে গিয়ে কোনওভাবে পড়ে যান। তার পরে উঠতে পারেননি। এবং সেখানেই মৃত্যু। 

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, সুপর্ণা শ্যামপুকুর থানার রাজা কালিকৃষ্ণ ২ নম্বর লেনের বাসিন্দা। তাঁর দাদা মারা যাওয়ার পর ভাইপো ও বৌদির সঙ্গে থাকতেন। মানসিক ভারসাম্য হারিয়েছিলেন। কিছু শারীরিক সমস্যাও দেখা দিয়েছিল। পরিবার জানিয়েছে, অসুস্থার জেরে মাঝে মধ্যেই বাড়ি থেকে বেরিয়ে যেতেন তিনি। এমনকী যেখানে সেখানে মল, মূত্র ত্যাগের সমস্যা দেখা গিয়েছিল।

    এদিকে শনিবার মৃতদেহ উদ্ধারের সময় পাশে একটি প্লাস্টিকের বোতল উদ্ধার করে পুলিশ। পরিবারের থেকে পাওয়া তথ্য অনুযায়ী, পুলিশকর্তারা মনে করছেন মহিলা হয়তো প্রাকৃতিক কর্ম সারতে গিয়ে গর্তের মধ্যে পড়ে যান। তার পরে আর উঠতে পারেননি। তবে মৃত্যু কী করে হল তা স্পষ্ট নয়। ময়নাতদন্তের রিপোর্ট এলেই মৃত্যুর কারণ স্পষ্ট হবে বলে মনে করা হচ্ছে। তদন্ত চালিয়ে যাচ্ছে পুলিশ। 

    শনিবার বিকালে খাস কলকাতার কাশী বোস লেনের রাস্তা খুঁড়ে পাওয়া যায় সুপর্ণার অর্ধনগ্ন মৃতদেহ। স্থানীয় সূত্রে জানা যায়, বেশ কয়েকদিন ওই এলাকায় জলের পাইপ লাইনের কাজের জন্য পিচের রাস্তা খোঁড়া হয়। ১০ তারিখ পর্যন্ত সেই কাজ চলে। কাজের সঙ্গে যুক্ত কর্মীদের দাবি, তার পরেই মাটি দিয়ে ওই গর্ত বুজিয়ে ফেলা হয়। 

    মৃতদেহ উদ্ধারের পরই এলাকায় একাধিক সিসিটিভি (CCTV) ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে তদন্তে নামে পুলিশ (Police)। সেখানেই দেখা যায় মহিলা একা গর্তের দিকে এগিয়ে যাচ্ছেন। তার পরেই পরিচয় জানতে পারে তারা।   
  • Link to this news (প্রতিদিন)