• হাসপাতাল চত্বরে বালতিতে তাজা বোমা, আতঙ্ক রোগীদের মধ্যে, উত্তেজনা এলাকায় ...
    আজকাল | ১৫ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: সরকারি স্বাস্থ্য কেন্দ্রের কাছো উদ্ধার তাজা বোমা। ঘটনায় চাঞ্চল্য ছড়াল এলাকায়। সোমবার সকালে বোমার হদিশ মেলে মুর্শিদাবাদের বড়ঞা থানার সুন্দরপুর এলাকায়।  এদিন সকালে সুন্দরপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের উত্তর দিকে একটি গাছের নিচে বালতির মধ্যে বোমা পড়ে থাকতে দেখেন হাসপাতালে চিকিৎসা করাতে আসা লোকজন।

    এরপরই খবর দেওয়া হয় বড়ঞা থানাতে। পুলিশ এসে হাসপাতাল চত্বরের কাছে অবস্থিত একটি শিশু গাছের নিচে ঝোপঝাড়ের মধ্যে থেকে একটি বালতির মধ্যে ন'টি তাজা বোমা উদ্ধার করে।  স্থানীয় সূত্রে জানা গেছে, যে এলাকা থেকে বোমা উদ্ধার হয়েছে তার ঠিক কাছেই রয়েছে বড়ঞা হাই স্কুল। রোজ ওই স্বাস্থ্য কেন্দ্রের পাশের রাস্তা দিয়ে প্রচুর ছাত্রছাত্রী স্কুলে যাতায়াত করে। স্কুল এবং স্বাস্থ্য কেন্দ্রের মাঝে কে বা কারা এত বোমা রেখে গেল তার সদুত্তর মেলেনি এখনও। ঘটনায় সাধারণ মানুষের মধ্যে উত্তেজনা ছড়িয়েছে। 

    সুন্দরপুরের পাশাপাশি বড়ঞা থানার অন্তর্গত কল্যাণপুর-শান্তিপাড়ার কাছে অবস্থিত ঈদগাহের কাছে মাঠের মধ্যে একটি পরিত্যক্ত কন্টেনার থেকে চারটি তাজা বোমা উদ্ধার করেছে বড়ঞা থানার পুলিশ। 

    বড়ঞা থানার এক আধিকারিক ঘটনা প্রসঙ্গে জানিয়েছেন-বোমা উদ্ধারের জায়গা দুটো ইতিমধ্যেই ঘিরে দেওয়া হয়েছে। কে বা কারা বোমাগুলি রেখে গেল তা তদন্ত করে দেখা হচ্ছে। উদ্ধার হওয়া বোমাগুলি নিষ্ক্রিয় করার জন্য বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে।  বড়ঞার তৃণমূল নেতা মাহে আলম বলেন, 'সুন্দরপুরে যেখান থেকে বোমা উদ্ধার হয়েছে তা মুর্শিদাবাদ এবং বীরভূম সীমান্ত লাগোয়া একটি গ্রাম। আমাদের ধারনা কোনও দুষ্কৃতী দল এলাকায় অশান্তি ছড়ানোর জন্য বোমাগুলি রেখে গেছে। আমরা পুলিশকে অনুরোধ করেছি নিরপেক্ষ তদন্ত করে প্রকৃত দোষীদের খুঁজে বার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য।'
  • Link to this news (আজকাল)