• টানা ২ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে, কবে-কোন কোন জেলায়?
    আজ তক | ১৭ জুলাই ২০২৪
  • কখনও ঝমঝমিয়ে বৃষ্টি তো কখনও চড়া রোদ। গত কয়েক দিনে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আকাশের হাল খানিকটা এরকমই। মঙ্গলবার সকাল থেকেই কলকাতা-সহ বিভিন্ন জেলায় বৃষ্টি হয়েছে। যার জেরে খানিকটা স্বস্তি মিলেছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, টানা ২ দিন দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে। 

    দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

    আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে ২২ জুলাই পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১৯ জুলাই পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনার কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। ২০ জুলাই কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। 

    উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

    উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আগামী ২২ জুলাই পর্যন্ত বৃষ্টি হতে পারে। ২০ জুলাই জলপাইগুড়ি, কালিম্পঙের কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি দিনগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

    কেমন থাকবে আবহাওয়া?

    হাওয়া অফিস জানিয়েছে, আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার হেরফের হবে না।

    কলকাতায় কত তাপমাত্রা? 

    হাওয়া অফিস সূত্রে খবর,  মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৭ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.১ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ এবং ন্যূনতম ৭৭ শতাংশ।
  • Link to this news (আজ তক)