• আবার প্রলয়, এবার কুলতলিতে! ওয়েব সিরিজের সুড়ঙ্গই সাদ্দামের ডেরায়?
    ২৪ ঘন্টা | ১৭ জুলাই ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এ যেন আবার প্রলয়ের চিত্রনাট্য। নকল সোনা বিক্রি করে প্রতারণাচক্র, অভিযুক্তের বাড়িতে সুড়ঙ্গ! অভিযুক্ত সাদ্দামের খাটের নীচে সুড়ঙ্গ, ঢুকলেই খাল দিয়ে পগারপার! মাতলা নদীর সংযোগকারী খালে তৈরি ডিঙি, সেই পথেই উধাও! কুলতলিতে প্রতারণায় অভিযুক্তকে ধরতে গিয়ে হদিশ মিলল সুড়ঙ্গের! অভিযুক্তকে ছিনিয়ে নিয়ে পুলির উপর হামলা, গুলিও চলার অভিযোগ। হামলার অভিযোগে দুই মহিলা গ্রেফতার, মূল অভিযুক্ত সাদ্দামের ঘরে তালা। 

    কুলতুলিকাণ্ডে নয়া মোড়। অভিযুক্ত সাদ্দামের বাড়িতে সুড়ঙ্গের খোঁজ। খাট সরালেই সুড়ঙ্গ, প্রায় ৪১ ফুট এগোলেই খাল, সেই পথেই উধাও! বাড়ির সুড়ঙ্গ দিয়েই সাদ্দাম উধাও। প্রাথমিক অনুমান পুলিসের। সুড়ঙ্গ দিয়ে বেরিয়ে কি নদীপথে বাংলাদেশে সাদ্দাম? উঠছে প্রশ্ন। ঘরে ঘরে নকল সোনার মূর্তির কারবার। পুলিস গেলেই সঙ্কেতে সতর্কতা? পুলিসকে গুলি করে পলাতক চাঁই সাদ্দাম। জানত না পুলিস? জানতেন না নেতারা? 

    সেই সুড়ঙ্গের মুখটা খুব একটা বড় নয়। তবে সেই সুরঙ্গের মুখে একটি গেটও রয়েছে। সেই সুরঙ্গ সোজা গিয়ে পড়েছে খালের জলে। আর সেই খালে রাখা থাকত ডিঙি নৌকা। পুলিশ তাড়া করলে সেই খালপথেই পালিয়ে যাওয়ার সুযোগ ছিল অভিযুক্তদের। পুলিসের কাছে খবর ছিল, পয়তারাহাটে মূর্তি ও সোনা পাচার চক্র সক্রিয়। সেই অভিযোগেই সাদ্দামের বাড়িতে তল্লাশিতে যাচ্ছিলেন পুলিসকর্মীরা। 

    গ্রামবাসীদের সঙ্গে কথা বলে পুলিস জানতে পারে, শুধু নকল সোনা নয়, বহুমূল্য মূর্তিরও কারবার চালাত এই দলটি। কারবার চলত জাল নোটেরও। পুলিস সূত্রে জানা গেছে, কম দামে সোনা বিক্রির টোপ দিয়ে চক্রের লোকজন এই পয়তারহাট গ্রামে ডেকে নিয়ে আসত ক্রেতাদের। তারপর চলত দরদস্তুর। লাখ লাখ টাকার বিনিময়ে নকল সোনা গছিয়ে দেওয়া হত ক্রেতাদের। 

    সাদ্দাম সর্দার। এই ব্যক্তিকে ধরতেই সোমবার কুলতলির পয়তারাহাটে তল্লাশি অভিযানে যায় পুলিস। সে সময়ে পুলিসকে লক্ষ্য করেই গুলি চালানোর অভিযোগ ওঠে। আর প্রতারণার দায়ে অভিযুক্ত সাদ্দাম সরদারের খোঁজে তার ঘরে ঢুকে পুলিস খোঁজ পেল বড়সড় এক সুড়ঙ্গের। ঢালাই করা সুড়ঙ্গের মুখে লোহার একটি ছোট দরজা। তালা দেওয়া। যে পথে একজন নামতে পারে। কিন্তু মূল সুড়ঙ্গ পথটা যথেষ্টই চওড়া। পাশাপাশি তিনজন হাঁটতে পারে। পাঁচ থেকে সাড়ে পাঁচ ফুটের সুড়ঙ্গপথ লম্বায় প্রায় ৪০ ফুট। যে সুড়ঙ্গ পথ সোজা গিয়ে শেষ হয়েছে মাতলা নদী সংলগ্ন খালে। এই পথেই কি পালিয়েছে সাদ্দাম?

  • Link to this news (২৪ ঘন্টা)