• জেলবন্দি জ্যোতিপ্রিয়র অবস্থার অবনতি? স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দিল হাইকোর্ট
    আজ তক | ১৭ জুলাই ২০২৪
  • Jyotipriya Mullick: কেমন আছেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক? রেশন দুর্নীতিকাণ্ডে জেলবন্দি জ্যোতিপ্রিয় মল্লিকের শারীরিক অবস্থা জানতে চায়  কলকাতা হাইকোর্ট। যে কারণে তাঁর মেডিক্যাল টেস্টের অনুমতি দিল আদালত। সূত্র অনুযায়ী, বিচারপতি শুভ্রা ঘোষের নির্দেশে জেল কর্তৃপক্ষ যে কোনও জায়গায় জ্যোতিপ্রিয় মল্লিকের প্রয়োজনীয় শারীরিক পরীক্ষা করাতে পারেন।

    জেলবন্দি হওয়ার পর থেকে বালুর শারীরিক অবস্থা অবনতি হয় বলে দাবি করেন তাঁর আইনজীবী মিলন মুখোপাধ্যায়। মঙ্গলবারও জ্যোতিপ্রিয় মল্লিকের আইনজীবী আদালতে তাঁর স্বাস্থ্য নিয়ে সওয়াল করেন। বলেন,  প্রাক্তন মন্ত্রীর শারীরিক অবস্থা ভাল নেই। কিডনির সমস্যা রয়েছে তাঁর। দিন দিন তাঁর শারীরিক অবস্থার অবনতি হচ্ছে।

    আইনজীবীর আরও দাবি, এর আগেও শারীরিক পরীক্ষার জন্য প্রেসিডেন্সি জেলে আবেদন করা হয়েছিল, কোনও কাজ হয়নি। ইডির আইনজীবী ধীরজ ত্রিবেদী জানিয়েছিলেন, বাইরে তাঁর শারীরিক পরীক্ষা করানোর আগে জেলেই তা করা যায় কিনা তা দেখার কথা বলেন। প্রাক্তন খাদ্যমন্ত্রীর শারীরিক অবস্থা নিয়ে দু’পক্ষের বক্তব্য শোনেন বিচারপতি শুভ্রা ঘোষ। তারপর তাঁর মেডিক্যাল টেস্টের অনুমতি দেন। দু’সপ্তাহ পর এই মামলার শুনানি।

    উল্লেখ্য, গত বছর অক্টোবরে রেশন বণ্টন মামলায় ইডির হাতে গ্রেফতার হন জ্যোতিপ্রিয় মল্লিক। রেশন দুর্নীতির অভিযোগে ব্যবসায়ী বাকিবুর রহমানের বাড়িতে ইডি তল্লাশি অভিযান চালিয়ে জ্যোতিপ্রিয়ের নাম প্রকাশ্যে আসে। এরপর জ্যোতিপ্রিয়ের দু’টি বাড়িতে পৌঁছে যায় ইডির দল। একই সঙ্গে তাঁর আপ্তসহায়ক অমিত দে-র দু’টি ফ্ল্যাটেও শুরু হয় তল্লাশি অভিযান। দীর্ঘ ১৭ ঘণ্টা জেরার পর তাঁকে গ্রেফতার করা হয়।
     
  • Link to this news (আজ তক)