• মহরমের একাধিক তাজিয়া, কলকাতায় আজ কোন রাস্তার কী হাল? রইল তালিকা
    আজ তক | ১৭ জুলাই ২০২৪
  • Kolkata Traffic Update: মহরম উপলক্ষে শহর জুড়ে নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থা সুদৃঢ় করল কলকাতা পুলিশ। বুধবার, কলকাতায় ছোট-বড় মিলিয়ে প্রায় আড়াইশোটি তাজিয়া বেরোবে। যে কারণে কলকাতার ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করা হয়েছে। লালবাজার সূত্রে খবর, আজ যে যে জায়গা থেকে তাজিয়া বেরোবে সেই জায়গাগুলিতে রাস্তা বন্ধ রাখা হচ্ছে এবং বেশ কিছু রাস্তা ঘুরিয়ে দেওয়া হচ্ছে। মিছিলে যানজটের সমস্যা এড়াতে ঘুরপথে যেতে হবে। 

    এদিন সকাল থেকে শহরজুড়ে একাধিক মিছিল শুরু হয়ে গেছে। পর্তুগিজ চার্চ থেকে শুরু করে ক্যানিং স্ট্রিটের দিকে মিছিল বেরিয়েছে। ফলে এই দিকের রাস্তা বন্ধ রাখা হয়েছে। এছাড়া যে যে জায়গাগুলিতে আজ যান নিয়ন্ত্রণ করা হচ্ছে সেই তালিকা দেখে নিন-

    ১. ক্যানিং স্ট্রিট
    ২. লালবাজার
    ৩. বিবি গাঙ্গুলি স্ট্রিট-শিয়ালদা
    ৪. শামসুর হুদা ও রাজাবাজার-শিয়ালদা
    ৫. বেলেঘাটায় রয়েছে তিনটি মিছিল রয়েছে।
    ৬. কলুটোলা থেকে শুরু করে রবীন্দ্র সরণী, ডোরিনা ক্রসিং, খিদিরপুর, ওয়াটগঞ্জ হয়ে একটি তাজিয়া সাহেবপুরে আসবে।
    ৭. মেটিয়াব্রুজ এবং ওয়াটগঞ্জ এলাকায় বেশি কিছু মিছিল বের হবে।
    ৮. পার্ক সার্কাস সেভেন পয়েন্ট থেকে মিছিল বের হবে।
    ৯. গার্ডেনরিচ
    ১০.খিদিরপুর
    ১১. একবালপুর
    ১২. মোমিনপুর 
    ১৩. প্রিন্স আনোয়ার শাহ রোড সহ বেশ কয়েকটি জায়গায় যান নিয়ন্ত্রণ করা হবে।

    সকাল থেকে এই জায়গাগুলিতে যান নিয়ন্ত্রণ করা হয়েছে
    সকাল সাড়ে ৮টার পর গার্ডেনরিচ রোড বন্ধ থাকবে। মিছিল পৌঁছনো পর্যন্ত রাস্তা বন্ধ রাখা হবে। সকাল সাড়ে ৭ টা থেকে পর্তুগিজ চার্চ থেকে শুরু করে ক্যানিং স্ট্রিটের রাস্তা বন্ধ রাখা হয়। রাজাবাজার থেকে শিয়ালদা ফ্লাইওভারে সকাল সাড়ে ৭টা থেকে যান নিয়ন্ত্রণ করা হয়েছে। কিছু রাস্তা ঘোরানো হয়েছে।

    এই সমস্ত এলাকায় মিছিলের সময় যান নিয়ন্ত্রণ করা হবে। এলাকায় বাড়তি নজরদারি করবে কলকাতা পুলিশ।  মিছিলে যাতে যান নিয়ন্ত্রণে থাকে, যাতে বিশৃঙ্খলা তৈরি না হয় সেজন্য ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। কিছু রাস্তায় 'ওয়ান ওয়ে' করা হচ্ছে। এছাড়াও, যাতে কোনও হিংসার ঘটনা না ঘটে তার জন্যও অতিরিক্ত ব্যবস্থা নিচ্ছে কলকাতা পুলিশ। নিরাপত্তা ব্যবস্থাও বাড়ানো হয়েছে, লালবাজার সূত্রে খবর। 
     
  • Link to this news (আজ তক)