• আসছে পুজো, তোড়জোড় শুরু, কমিটিগুলির জরুরি বৈঠক ডাকলেন মমতা
    আজ তক | ১৮ জুলাই ২০২৪
  • Durga Puja Meeting 2024: পুজোর বাকি আর মাত্র ৮০ দিন। এ বছর অক্টোবরের দ্বিতীয় সপ্তাহ থেকেই পুজো শুরু হয়ে যাবে। পুজোর প্রস্তুতি নিয়ে মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে থাকবেন রাজ্যের মুখ্যসচিব বিপি গোপালিকা, স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তী, রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার ও প্রশাসনের অন্যান্য় শীর্ষকর্তারা। দুর্গাপুজো কমিটিগুলির কর্তারাও থাকবেন। সূত্রের খবর অনুযায়ী, সর্বধর্মের প্রতিনিধিত্বরাও সেখানে থাকবেন। 

    পুজোর কর্তাদের সঙ্গে এই বৈঠকে মুখ্যমন্ত্রী ক্লাবগুলোর জন্য অনুদান, বিদ্যুতের বিল, পুজোর কার্নিভালের দিন সংক্রান্ত বিষয় নিয়েও ঘোষণা করেন। এছাড়াও, নতুন কোনও চমক নিয়ে আসেন তিনি। পুজোর নিরাপত্তা ব্যবস্থা সংক্রান্ত বিষয়েও আলোচনা হয়। পুজো কমিটি ও পুলিশ প্রশাসনের কর্তাদের নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী।

    গতবছর কমিটিগুলিতে ৭০ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছিল। পুজো কমিটি পিছু ১০ হাজার টাকা করে বাড়িয়ে দেওয়া হয়। চলতি বছরের জন্য সেই অনুদানের অঙ্ক আরও বাড়তে পারে কিনা তাই দেখার।

    চলতি বছর ২ অক্টোবর, বুধবার মহালয়া। মহাপঞ্চমী ৮ অক্টোবর, মঙ্গলবার। ১৩ অক্টোবর, রবিবার  মহাদশমী। বড় থিম পুজো প্যান্ডেলগুলিতে ইতিমধ্যে প্যান্ডেলের কাজ শুরু হয়ে গেছে। আর মাস দুয়েক পরেই উমা আসবেন বাড়িতে। অগাস্ট থেকে কোমর বেঁধে কাজে লেগে পড়বে পুজো কমিটিগুলো। ইতিমধ্যে খুঁটি পুজো সেরে ফেলেছে কমিটিগুলো।
  • Link to this news (আজ তক)