• ২১ জুলাই কোনও কর্মসূচিই নেই! ‘গণতন্ত্র হত্যা দিবস’ নিয়ে ভিন্ন সুর শুভেন্দু-সুকান্তর
    প্রতিদিন | ১৮ জুলাই ২০২৪
  • রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ২১ জুলাই গণতন্ত্রহত্যা দিবস পালনের ডাক দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। দলীয় সেই কর্মসূচি নিয়ে ভিন্নমত পোষণ করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। জানালেন, ২১ তারিখ কোনও দলীয় কর্মসূচিই নেই। ২১ থেকে ২৬ জুলাই পর্যন্ত যে কোনও দিন যে কেউ আন্দোলন কর্মসূচি নিতে পারে। যা দেখে রাজনৈতিক মহল বলছে, বঙ্গ বিজেপির নেতৃত্বের মধ্য়ে যে কোনও সংযোগ নেই, এই ঘটনায় তা আরও একবার স্পষ্ট হয়ে গেল।

    ২১ জুলাই, তৃণমূলের ‘শহিদ দিবস’। এই দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করতে চেয়েছিল বিজেপি (BJP)। শুভ রাজ্যের প্রত্যেক থানার সামনে মুখ্যমন্ত্রী ও মেয়রের বিরোধিতায় বিক্ষোভ দেখানো হবে। দুপুর ১২টায় যখন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বক্তব্য রাখবেন, তখনই বিজেপির তরফে তাঁদের কুশপুতুল পোড়ানো হবে বলে জানিয়েছিলেন শুভেন্দু। কিন্তু সেই দিনক্ষণ নিয়ে ভিন্নমত সুকান্তর।

    বিজেপির রাজ্য সভাপতির সাফ জানিয়েছেন, “২১ জুলাই আমাদের কোনও কর্মসূচি নেই। ২১ থেকে ২৬ জুলাই, সপ্তাহভর গণতন্ত্র হত্যা সপ্তাহ পালন করব। এর মধ্যে যে কোনওদিন নিজেদের সুবিধা মতো নিজেদের জেলায় কর্মসূচি নিতে পারে।” স্বাভাবিকভাবেই দলীয় কর্মসূচি নিয়ে রাজ্য বিজেপি সভাপতি ও বিরোধী দলনেতার মধ্য়ে ভিন্নসুর ঘিরে দানা বেঁধেছে বিতর্ক। কীভাবে দুই শীর্ষনেতার সঙ্গে সংযোগ ছাড়া দলীয় কর্মসূচি ঘোষণা হতে পারে, তা নিয়ে উঠছে প্রশ্ন।
  • Link to this news (প্রতিদিন)