• সাংগঠনিক বৈঠকে বেসুরো সৌমিত্র-অর্জুন, 'ব্যর্থদের কেউ পছন্দ করে না', আক্রমণ বিষ্ণুপুরের সাংসদের
    আজ তক | ১৮ জুলাই ২০২৪
  • Saumitra Khan-Arjun Singh: লোকসভা নির্বাচনের ফল নিয়ে বিজেপির অন্দরে ফের অস্বস্তি বাড়ালেন সৌমিত্র খাঁ। নির্বাচনের ফলের পাশাপাশি, দলের 'ব্যর্থ' কর্মীদের নিশানা করেন সৌমিত্র। ব্যর্থ বলতে দলের কাকে আক্রমণ করেছেন তা অবশ্য নাম নিয়ে বলেননি বিষ্ণুপুরের সাংসদ। অন্যদিকে রাজ্যের সংগঠনের দুর্বলতা নিয়ে প্রশ্ন তোলেন প্রাক্তন সাংসদ অর্জুন সিংও। দুই নেতার মন্তব্যে বেশ অস্বস্তিতে পড়েছে দল।

    বুধবার সায়েন্স সিটি অডিটোরিয়ামে দলের সাংগঠনিক বৈঠকে যোগ দেন দলীয় নেতারা। সেখানেই বিষ্ণুপুরের সাংসদের দলের ভুল ভ্রান্তি নিয়ে মন্তব্য রাজনৈতিক মহলে বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। সৌমিত্র বলেন, "এই ফল প্রত্যাশিতই ছিল। সঠিক দিশা না পেলে দল আবার ফেল করবে। দলকে ঘুরে দাঁড়াতে হলে অবিলম্বে সাংগঠনিক রদবদলের প্রয়োজন রয়েছে। ব্যর্থদের কেউ পছন্দ করে না, দলের সাংগঠনিক পরিকাঠামোয় নতুনদের জায়গা দেওয়া উচিত।" তাঁর আরও পরামর্শ, "কেন্দ্রীয় প্রকল্প নিয়ে গ্রাম বাংলায় বেশি করে প্রচার করা উচিত।"

    এদিকে গত রবিবার রাজভবনের সামনে শুভেন্দু অধিকারীর ধর্না মঞ্চে দলীয় কিছু কর্মীদের নিশানা করেন অর্জুন সিং। বলেন, ‘‘শুধুমাত্র ঘরে বসে আর প্রেস কনফারেন্স করে আন্দোলনে নামছি, লড়াই করছি করব বললেই হবে না। নন্দীগ্রামের মত গণ আন্দোলনে নামতে হবে।’’ অর্জুন ও সৌমিত্রের এই মন্তব্য দু'পক্ষের ঠান্ডা লড়াই কিনা তা নিয়ে জল্পনা রয়েছে।

    অন্যদিকে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের তৃণমূলের পার্থ ভৌমিকের কাছে হেরে এই কেন্দ্রে সাংসদ পদ ধরে রাখতে পারেনি বিজেপি। সেই অর্জুনই সায়েন্স সিটি অডিটোরিয়ামে দাবি করেন, "সাংগঠনিক দুর্বলতা আছে বলেই তো এই ফল হয়েছে। আগে সংগঠনকে মজবুত করতে হবে। বিশেষ করে নীচু তলার সংগঠন খুব দুর্বল।’’

    দল নিয়ে দুই নেতার এমন বিস্ফোরক মন্তব্য রীতিমতো অস্বস্তিতে পড়েছে রাজ্য বিজেপি।
  • Link to this news (আজ তক)