• বাজারের বিধ্বংসী আগুন কাড়ল ৮ বছরের শিশুকে, সিলিন্ডার ফেটে মর্মান্তিক পরিণতি!
    ২৪ ঘন্টা | ১৮ জুলাই ২০২৪
  • চম্পক দত্ত: মেদিনীপুরের গেট বাজারে বিধ্বংসী আগুন। পুড়ে ছাই পাঁচ-পাঁচটি দোকান। অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু ৮ বছরের এক শিশুর। এই ঘটনাকে ঘিরে তীব্র চঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। বৃহস্পতিবার ভোর সাড়ে ৩টে নাগাদ মেদিনীপুর শহরের গেট বাজারে হঠাৎই বিধ্বংসী আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে যায় বাজারের মধ্যে থাকা পাঁচ থেকে ছয়টি দোকান।

    আগুন লাগার খবর পেয়েই ছুটে আসে এলাকার মানুষ। জানা গিয়েছে, আগুন লাগার পরই বাজারের একটি দোকানের ভিতর থাকা গ্যাসের সিলিন্ডার ফেটে যায়। সেই গ্য়াস সিলিন্ডার ফেটে গিয়েই তার একটি ধাতব টুকরো ছিটকে এসে লাগে স্থানীয়দের সঙ্গে ওই এলাকায় দাঁড়িয়ে থাকা ৮ বছরের ওই শিশুর পেটে। গুরুতর জখম হয় সে। সঙ্গে সঙ্গে ওই শিশুকে উদ্ধার করে মেদিনীপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন ওই শিশুকে।

    ওদিকে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বাজার কমিটির সম্পাদক বিশ্বজিৎ পাত্র। ঘটনাস্থলে পৌঁছে তিনি ফোন করেন দমকলকে। সঙ্গে সঙ্গেই আসে দমকলের ২টি ইঞ্জিন। দমকলের দুটি ইঞ্জিন প্রায় ঘণ্টা চারেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার ঘটনায় ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। শর্ট সার্কিট থেকে আগুন বলে প্রাথমিক অনুমান দমকলের। পরে বাজার পরিদর্শনে আসেন মেদিনীপুর পুরসভার চেয়ারম্যান সৌমেন খান।

    মৃতের পরিবারের সঙ্গে কথা বলে তাদের পাশে থাকার আশ্বাস দেন তিনি। চেয়ারম্যান সৌমেন খান অগ্নিকাণ্ডের ঘটনায় রেলকে দোষারোপ করেন। বলেন, এখানের দোকানঘরগুলি সবই ত্রিপলের ছাউনি দিয়ে তৈরি।এখন এই জমিটি রেলের। তাই রেলকে বলা হয়েছিল যে কিছুটা জমি ছেড়ে দিতে। তাহলে সেখানে টিনের ছাউনি করে দোকানঘরগুলি করে দেওয়া যেত। ফলে আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনা কম থাকত।

  • Link to this news (২৪ ঘন্টা)