• মুদির দোকানের আড়ালে মদ বিক্রি! উত্তরপাড়ায় তুমুল হইচই
    প্রতিদিন | ১৮ জুলাই ২০২৪
  • সুমন করাতি, হুগলি: পাড়ার মুদির দোকানে মদ বিক্রি! মত্ত যুবকদের দাপাদাপি। সেই যুবকদের বিরুদ্ধে এলাকার মহিলাদের কটুক্তি ও গালিগালাজের অভিযোগ। প্রতিবাদ করলে উত্তপ্ত হয়ে উঠে এলাকা। খবর যায় পুলিশে। উদ্ধার হয় প্রচুর পরিমাণে বেআইনি মদ। ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে হুগলির উত্তরপাড়ার ঘটনা। দোকানদারকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

    উত্তরপাড়া পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের হিন্দমোটর প্রগতি সংঘ ক্লাবের পাশে একটি মুদিখানা দোকান থেকে মদ বিক্রি করা হয় বলে অভিযোগ। বুধবার মহরমের দিন এলাকার সব দোকান বন্ধ থাকলেও, ওই দোকান খোলা ছিল। সেখান থেকেই দেদার বেআইনি মদ বিক্রি হচ্ছিল বলে অভিযোগ তুলে সরব হয়েছেন স্থানীয়রা। বাসিন্দাদের দাবি, ওই মুদিখানা দোকানে সন্ধ্যা থেকেই ভীড় ছিল। সেই ভীড় থেকে এলাকার মহিলাদের অশ্লীল ভাষায় কটুক্তি করা হয় বলে অভিযোগ তুলেছেন মহিলারা। তারপরই মুদিখানা দোকানের মালিক বিষ্টু নাথকে ঘিরে প্রতিবাদ জানাতে থাকেন তাঁরা। এক ব্যক্তির ব্যাগ থেকে প্রায় একশো মদের বোতল উদ্ধার করেন স্থানীয়রাই। খবর যায় উত্তরপাড়া থানায়। পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে।

    স্থানীয়দের আরও অভিযোগ, দীর্ঘদিন ধরে বেআইনি মদের ব্যবসা চালাচ্ছেন বিষ্ঠু। পুলিশ একবার তাকে গ্রেপ্তার করে। পরে মুক্তিও পান তিনি। কিছুদিন মদের ব্যবসা বন্ধ থাকলেও ফের বেআইনি কারবার শুরু করেন তিনি। স্থানীয় বিজেপি নেতা পঙ্কজ রায় শাসক দলের বিরুদ্ধে পুলিশের কাজে হস্তক্ষেপের অভিযোগ তুলে বলেন, “এখন সর্বত্র বেআইনি কারবার চলছে। পুলিশ কাজ করে ঠিকই। কিন্তু শাসক দলের চাপে নিজেদের মত করে করতে পারে না।”

    স্থানীয় তৃণমূল কাউন্সিলর তাপস মুখোপাধ্যায় বলেন, “অন্যায়কে অন্যায় বলতে হবে। বেআইনি কাজকে কোনওদিন প্রশ্রয় দিইনি। ওই দোকানদারকে আমি অনেকবার বারণ করেছি। বাসিন্দাদেরও বলেছি আপনারা প্রতিবাদ করুন। মুদিখানা দোকানে বেআইনি ভাবে মদ বিক্রি করলে পুলিশ নিশ্চই ব্যবস্থা নেবে। পুরসভাকে জানালে দোকানের ট্রেড লাইসেন্স বাতিল হতে পারে।” ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে।
  • Link to this news (প্রতিদিন)