• বিক্ষোভে রণক্ষেত্র মালদহে মারমুখী জনতা, ‘প্রাণ বাঁচাতে’ গুলি পুলিশের, জখম ২
    প্রতিদিন | ১৮ জুলাই ২০২৪
  • বাবুল হক, মালদহ: বিক্ষোভে রণক্ষেত্র মালদহের মানিকচক! পুলিশ পরিস্থিতি সামলাতে মারমুখী হয়ে ওঠে জনতা। উর্দিধারীদের তাড়া করে। ভাঙচুর করা হয় পুলিশের গাড়িও। পরিস্থিতি সামাল দিতে গিয়ে গুলি চালানোর অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। গুলিবিদ্ধ ২। পালটা পুলিশের অভিযোগ, মানিকচক থানার আইসিকে আটকে রাখা হয়েছিল। জনতার মারে আহত তিন পুলিশ কর্মী। ইতিমধ্যে ঘটনার রিপোর্ট তলব করেছে নবান্ন।

    অভিযোগ, মালদহের মানিকচকে একসাথে ১৫-২০টি গ্রামে বেহাল বিদ্যুৎ পরিষেবা। প্রায় একমাস ধরে বিদ্যুৎ বিভ্রাট চলছে সেখানে। বৃহস্পতিবার সকাল থেকেই এ নিয়ে বিক্ষোভে ফেটে পড়েন গ্রামবাসীরা। মানিকচকের চন্ডিপুর-এনায়েতপুরে রাস্তা অবরোধ করে আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। পুলিশ বিক্ষোভ তুলতে গেলে তাদের গাড়ি ভাঙা হয়। এর পরই অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে গুলি চালানোর অভিযোগ ওঠে। পুলিশের দাবি, থানার আইসি-সহ অন্যান্য পুলিশ কর্মীদের ঘেরাও করেছিল গ্রামবাসীরা। অসহায় অবস্থায় আটক থাকতে হয় তাদের।

    ঘটনার সূত্রপাত বেহাল বিদ্যুৎ পরিষেবার প্রতিবাদে পথ অবরোধকে কেন্দ্র করে। পুলিশ অবরোধ তুলতে গেলেই পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। উত্তেজিত জনতা পুলিশের গাড়ি উলটে দেয়। ভাঙচুর করে। পুলিশের উপর চড়াও হয়। ঘটনার ছবি তুলতে গেলে আক্রান্ত হন সংবাদমাধ্যমের প্রতিনিধিরাও। আর এই ঘটনাকে কেন্দ্র করে এখন চরম উত্তপ্ত হয় এনায়েতপুর এলাকায়। বুধবার সকাল থেকে পথ অবরোধ চলছে মানিকচকের নুরপুর মন্ডলপাড়া, সবজিপাড়া ও হাসপাতাল মোড়ে। এছাড়াও ঘন ঘন বিদ্যুৎ লোড শেডিং, লো-ভোল্টেজের সমস্যার প্রতিবাদে পথ অবরোধ, বিক্ষোভের খবর মিলেছে মানিকচকের এনায়েতপুর ও মোহনা এলাকাতেও।
  • Link to this news (প্রতিদিন)