• লগ্নির নামে কোটি কোটি টাকা জালিয়াতি, গাজিয়াবাদ থেকে লালবাজারের জালে যুবক
    প্রতিদিন | ১৯ জুলাই ২০২৪
  • অর্ণব আইচ: লগ্নির নামে পৌনে ২ কোটি টাকার জালিয়াতি। তার মধ্যে ৫৫ লক্ষ টাকা হাতানোর অভিযোগে উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে পুলিশের হাতে গ্রেপ্তার হল এক যুবক। পুলিশ জানিয়েছে, ধৃত যুবকের নাম ইন্দর পাল। গত ফেব্রুয়ারি মাসে লালবাজারের সাইবার থানায় অভিযোগ দায়ের হয়। প্রথমে অভিযোগকারীর সঙ্গে হোয়াটসঅ‌্যাপে যোগাযোগ করে জালিয়াতরা। এর পর তারা টেলিগ্রাম অ‌্যাপে গ্রুপ তৈরি করে লগ্নি করতে বলে। বিপুল টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়।

    এই ফাঁদে পা দিয়ে তিনি জালিয়াতদের অ‌্যাকাউন্টে ১ কোটি ৭৮ লাখ ৩৭ হাজার ১৬৬ টাকা পাঠান। তদন্ত করে গোয়েন্দা পুলিশ জানতে পারে যে, এই টাকার মধ্যে ৫৫ লক্ষ টাকা দিল্লির রাজৌরি গার্ডেনের একটি বস্ত্র বিপণির অ‌্যাকাউন্টে গিয়েছে। সেই সূত্র ধরে তদন্ত চালিয়ে দেখা যায়, একটি মোবাইল ফোন ওই অ‌্যাকাউন্টের সঙ্গে যুক্ত। গোয়েন্দাদের অভিযোগ, ওই মোবাইল নম্বরটি ইন্দর পালের।

    সে-ই ওই অ‌্যাকাউন্টটির নিয়ন্ত্রক। সে ওই জালিয়াতির পুরো টাকা বিভিন্ন অ‌্যাকাউন্টে পাঠিয়েছে। গাজিয়াবাদের লোনি বর্ডার এলাকায় ইন্দরের বাড়িতে লালবাজারের গোয়েন্দারা হানা দেন। তার বাড়ি থেকে ২৩টি এটিএম কার্ড, ১৬টি সিম কার্ড, দশটি বিভিন্ন ব‌্যাঙ্কের পাস বই, আটটি চেক বই উদ্ধার হয়েছে। তাকে কলকাতায় নিয়ে আসা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)