• শিকল বেঁধে অত্যাচার, অবশেষে গ্রেফতার সোনারপুরের জামালউদ্দিন
    আজ তক | ২০ জুলাই ২০২৪
  • সোনারপুরের জামালউদ্দিন সর্দারকে অবশেষে গ্রেফতার করা হল। শুক্রবার রাতে নরেন্দ্রপুর থানা এলাকা থেকে জামালউদ্দিনকে গ্রেফতার করল কলকাতা লেদার কমপ্লেক্স থানার পুলিশ। শনিবার তাঁকে বারুইপুর আদালতে হাজির করানো হবে। গত কয়েক দিন ধরেই ফেরার ছিলেন জামালউদ্দিন। 

    সালিশি সভার নামে এক মহিলার পায়ে শিকল বেঁধে মারধর করা হয় বলে চলতি মাসের শুরুতে সোনারপুর থানায় জামালউদ্দিনের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। এই ঘটনায় জামালের দুই সঙ্গীকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। তবে জামালের খোঁজ পাওয়া যাচ্ছিল না। অবশেষে তাঁকে গ্রেফতার করা হল। 

    সালিশি সভায় অত্যাচারের ঘটনা প্রকাশ্যে আসার পর পরই জামালের বিরুদ্ধে সরব হন গ্রামবাসীদের একাংশ। সোনারপুর থানায় জামালের বিরুদ্ধে তোলাবাজি, হেনস্থার অভিযোগ দায়ের করা হয়। 

    জামালের বিশাল বাড়িও খবরের শিরোনামে উঠে আসে। বাড়িতে রয়েছে সুইমিং পুল। সেখানে কচ্ছপ পাওয়া গিয়েছে। জামালের একটি ঘোড়াও সংবাদমাধ্যমের ক্যামেরায় দেখা গিয়েছে। 
     

    সম্প্রতি, রাজ্যে মধ্যযুগীর বর্বরতার আরও একটি ঘটনা প্রকাশ্যে এসেছে। সম্প্রতি আড়িয়াদহের তালতলা ক্লাবে এক জনকে চ্যাংদোলা করে মারধরের ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি bangla.aajtak.in। এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছিল। আড়িয়াদহে মারধরের ঘটনার মূল পাণ্ডা জয়ন্ত সিংকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। জয়ন্তের নানা কীর্তির কথা খবরে আসছে। 

    জয়ন্ত প্রসঙ্গে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, 'অভিযুক্ত জয়ন্ত সিংকে বার বার গ্রেফতার করা হয়েছে। ৫টি মামলায় ৫ বার গ্রেফতার হয়েছেন ২০১৬ সাল থেকে। পুলিশ সূত্র অনুযায়ী, জয়ন্ত পুরনো গুন্ডা।' সাংবাদিক বৈঠকে আলাপনের পাশে ছিলেন রাজ্যের এডিজি আইনশৃঙ্খলা মনোজ বর্মা। তিনি বলেন, পরিস্থিতি একটু এদিক-ওদিক হতে দেখলেই কড়া পদক্ষেপ করতে নির্দেশ দেওয়া হয়। আইনশৃঙ্খলা ভাঙলে উপযুক্ত পদক্ষেপ করা হবে। জয়ন্তের গ্যাংয়ের একের পর এক অত্যাচারের ভিডিয়ো গত কয়েক দিনে প্রকাশ্যে এসেছে। যদিও ওই ভিডিয়োগুলির সত্যতা যাচাই করেনি bangla.aajtak.in। এক কিশোরের যৌনাঙ্গে সাঁড়াশি দিয়ে চেপে অত্যাচারের ঘটনা প্রকাশ্যে এসেছে। এই ঘটনায় জয়ন্তের শাগরেদ প্রসেন ওরফে লাল্টুকে গ্রেফতার করে পুলিশ। লাল্টুকে গ্রেফতার করে বেলঘরিয়া থানার পুলিশ। জানা গিয়েছে, কোনও একটি চুরির ঘটনায় এক কিশোরকে ক্লাবে তুলে নিয়ে এলে তার গোপনাঙ্গে সাঁড়াশি দিয়ে চাপ দেওয়া হয় বলে অভিযোগ।
  • Link to this news (আজ তক)