• অজানা পোকার আক্রমণে গৃহবধূর মৃত্যু, আক্রান্ত বহু! শহরে নয়া আতঙ্ক...
    ২৪ ঘন্টা | ২০ জুলাই ২০২৪
  • ভবনানন্দ সিংহ: বর্ষার মরশুমে নয়া আতঙ্ক! রায়গঞ্জে পোকার আক্রমণের শিকার বহু মানুষ। বেশিরভাগই মহিলা আর শিশু।  দ্রুত পদক্ষেপ না নিলে বিপদ বাড়তে পারে আশঙ্কা করছেন চিকিত্‍সকরা।

    স্থানীয় সূত্রে খবর, রায়গঞ্জের কুলিক নদী লাগোয়া দেবীনগর, বীরনগর, শক্তিনগর, পশ্চিম বীরনগর এলাকার ২২, ২৩, ২৬, ২৭, ৮, ৯ ওয়ার্ডে প্রচুর মানুষ আক্রান্ত হয়েছে। শুধু তাই নয়, রায়গঞ্জের  সোহারই এলাকায় এই অজানা পোকার কামড়ে এই গৃহবধূর মৃত্যু হয়েছে বলে খবর। বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া থেকে গৃহবধু প্রত্যেকেই আক্রান্ত। 

    রুনা সিং নামে আক্রান্ত যুবতী বলেন, 'জঙ্গলের সামনে দাঁড়িয়েছিলাম। হাতে মনে হল পিঁপড়ে বা পোকা কামড় দিয়েছে। সঙ্গে জ্বালা করতে শুরু করল। ফোসকা পড়ে গেল'। আর এক যুবতীর কথায়, 'আমার চোখটা ফুলে যায়। লাল হয়ে গিয়েছিল। দানা পড়েছিল। সঙ্গে সঙ্গে ডাক্তারের কাছে যাই। জানতে পারি, পোকার কামড় থেকে ইনফেকশন'।

    এদিকে বর্ষার সময়ে এমনিতেই শহরে ঝোপঝাড় বাড়ে। চিকিত্‍সকরা রীতিমতো দিশেহারা। প্রথমে তাঁরা ভেবেছিলেন, ভাইরাস বা ছত্রাকজনিত কারণে হয়তো এমনটা হচ্ছে। কিন্তু এখন চিকিত্‍সকদের দাবি, অজানা কোনও পোকার আক্রমণেই এই ঘটনা। রায়গঞ্জ পুরসভার অবশ্য দাবি, ঝোপঝাড় বাড়লেও তা নিয়ন্ত্রণে সাফাই অভিযান চলছে।

  • Link to this news (২৪ ঘন্টা)