• একুশের সমাবেশে যোগ দিতে এসে বিপদ, দুর্ঘটনায় আহত আলিপুরদুয়ারের ৯ তৃণমূল কর্মী
    প্রতিদিন | ২০ জুলাই ২০২৪
  • বিধান নস্কর, বিধাননগর: ২১ জুলাই সমাবেশে যোগ দিতে এসে দুর্ঘটনার কবলে পড়ল আলিপুরদুয়ারের তৃণমূল কর্মী সমর্থকদের একটি বাস। উল্টোডাঙা হাডকো মোড়ের কাছে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে আহত হয়েছেন ৯ জন। তাঁদের মধ্যে রয়েছে এক নাবালকও। সে গুরুতর আহত অবস্থায় নীলরতন মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি। বাকিদেরও ওই হাসপাতালেই ভর্তি করা হয়েছে।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, উত্তরবঙ্গের আলিপুরদুয়ার থেকে সভায় যোগ দিতে আসে তৃণমূল কর্মী সর্মথক বোঝাই একটি বাস। সল্টলেক সেন্ট্রাল পার্ক মেলার মাঠে তাঁদের থাকার ব্যবস্থা করা হয়। সেখান থেকেই বাসে করে বেশ কয়েকজন কলকাতা (Kolkata) শহরের বিভিন্ন জায়গায় ঘুরতে বেরিয়েছিলেন। বাসটি সল্টলেক (salt lake) গেট সংলগ্ন উল্টোডাঙা হাডকো মোড়ের কাছে আসতেই, উলটো দিক থেকে আসা একটি বাস ধাক্কা মারে। 

    মুখোমুখি সংঘর্ষে আহত হন একাধিক তৃণমূল কর্মী। তাঁদের মধ্যে রয়েছে ১৪ বছর বয়সী এক নাবালক। তার নাম সন্দীপ দেবনাথ। দুর্ঘটনার পর আহতের প্রথমে ইএসআই হাসপাতালে নিয়ে আসা হয়। প্রাথমিক চিকিৎসার পর তাঁদেরকে নীলরতন মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

    ২১ জুলাইয়ের মাঝে বাকি রয়েছে মাত্র একদিন। বিভিন্ন জেলা থেকে শহরে ভিড় জমাতে শুরু করেছেন কর্মী-সর্মথকরা। দূরের জেলাগুলি থেকে বাসে করে লোক আসতে শুরু করে দিয়েছেন। শহরের বিভিন্ন প্রান্তে তাঁদের থাকার ব্যবস্থা করা হয়েছে। শহরে কোনও দুর্ঘটনা না ঘটে, সেই জন্য একাধিক ব্যবস্থা নিয়েছে পুলিশ। তারপরেও এই দুর্ঘটনা। কী করে দুর্ঘটনা ঘটল তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)