• শনি-রবিতে কোনও ট্রেন বাতিল হচ্ছে না, জানিয়ে দিল পূর্ব রেল...
    আজকাল | ২০ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: আগামী ২০ জুলাই এবং ২১ জুলাই শিয়ালদা শাখায় কোনো লোকাল ট্রেন বাতিল হচ্ছে না। এমনটাই জানালেন পূর্ব রেলের সিপিআরও কৌশিক মিত্র। শুক্রবার দুপুরে জানা গিয়েছিল, রক্ষণাবেক্ষণের কাজের জন্য শনি এবং রবিতে শিয়ালদা শাখায় বেশ কিছু ট্রেন বাতিল থাকবে। ২১ জুলাই ধর্মতলায় তৃণমূলের সমাবেশ থাকায় অতিরিক্ত ভিড়ের একটা আশঙ্কার সৃষ্টি হয়। তারপরেই বিকেলে কৌশিক মিত্র জানান, কোনো ট্রেন বাতিল থাকছে না। শনি এবং রবিতে যে সূচিতে ট্রেন চলে সেইভাবেই ট্রেন চলবে।

    এদিন দুপুরে জানা যায়, রক্ষণাবেক্ষণের কাজের জন্য লোকাল ট্রেন বাতিলের পাশাপাশি বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেনের যাত্রাপথ বদল করা হয়েছে। কয়েকটি ট্রেনের সময়সূচি পরিবর্তন করা হয়েছে। শুক্রবার পূর্ব রেল জানিয়েছে, শনিবার আপ–ডাউন মিলিয়ে এক জোড়া নৈহাটি–ব্যান্ডেল, এক জোড়া শিয়ালদহ–শান্তিপুর, এক জোড়া শিয়ালদহ–রানাঘাট, এক জোড়া কল্যাণী সীমান্ত–নৈহাটি লোকাল বাতিল করা হয়েছে। রবিবার বাতিল করা হয়েছে আপ–ডাউন মিলিয়ে চার জোড়া নৈহাটি–ব্যান্ডেল, দু’জোড়া শিয়ালদহ–কৃষ্ণনগর, দু’জোড়া শিয়ালদহ–শান্তিপুর, এক জোড়া শিয়ালদহ–রানাঘাট লোকাল। রবিবার বাতিল থাকবে দু’জোড়া শিয়ালদহ–কল্যাণী সীমান্ত লোকাল, এক জোড়া রানাঘাট–নৈহাটি লোকাল এবং একটি নৈহাটি–কল্যাণী সীমান্ত লোকাল।

    এর পাশাপাশি দূরপাল্লার ট্রেনের সূচি এবং যাত্রাপথেও কিছু পরিবর্তন করা হয়েছে। রবিবার বালিয়া–শিয়ালদহ এক্সপ্রেস, যোগবাণী–কলকাতা এক্সপ্রেস, গোরক্ষপুর–কলকাতা পূর্বাঞ্চল এক্সপ্রেস, মালদা টাউন–শিয়ালদহ গৌড় এক্সপ্রেস, জয়নগর–শিয়ালদহ গঙ্গাসাগর এক্সপ্রেস নৈহাটির পরিবর্তে ডানকুনি হয়ে যাবে। তিস্তা তোর্সা এক্সপ্রেস–সহ একাধিক দূরপাল্লার ট্রেন নির্ধারিত সময়ের পরে শিয়ালদহ এবং অন্য স্টেশন থেকে ছাড়বে। কিন্তু পরবর্তী ঘোষণার পর শনি এবং রবিবার পরিষেবা স্বাভাবিক থাকবে বলেই জানা গিয়েছে।
  • Link to this news (আজকাল)