• ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস, উত্তাল হতে পারে সমুদ্র, বৃষ্টির সম্ভাবনা
    আজ তক | ২৩ জুলাই ২০২৪
  • কখনও রোদ ঝলমলে আকাশ তো কখনও এক পশলা বৃষ্টি। গত কয়েক দিনে কলকাতা-সহ জেলায় আকাশের চেহারাটা এমনই। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী কয়েক দিনেও দফায় দফায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সমুদ্র উত্তাল হতে পারে। সতর্ক করা হয়েছে মৎস্যজীবীদের। 

    দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

    হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ২৯ জুলাই পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

    উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

    আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে ২৯ জুলাই পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতেও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি  হতে পারে। আজ কালিম্পং, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

    মৎস্যজীবীদের জন্য সতর্কতা

    হাওয়া অফিস সূত্রে খবর, উত্তর এবং পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে ২৬ জুলাই পর্যন্ত। এর জেরে সমুদ্র উত্তাল হতে পারে। ২৬ জুলাই পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

    কেমন থাকবে আবহাওয়া?

    হাওয়া অফিস জানিয়েছে, আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার হেরফের হবে না।

    কলকাতায় কত তাপমাত্রা? 

    হাওয়া অফিস সূত্রে খবর,  মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রির কাছে। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.২ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৩ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ এবং ন্যূনতম ৮৮ শতাংশ।
     
  • Link to this news (আজ তক)