• 'সুজিত বসু তো এখানে আছেন...' শ্রীভূমির পুজো নিয়ে কী নির্দেশ মমতার?
    আজ তক | ২৪ জুলাই ২০২৪
  • Mamata Banerjee on Shreebhumi Puja: শ্রীভূমির পুজো নিয়ে মঙ্গলবার সুজিত বসুকে কড়া বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। শ্রীভূমির পুজো ঘিরে প্রতিবার যে বিশৃঙ্খলা সৃষ্টি হয় তা নিয়ে মন্ত্রী সুজিত বসুকে ফের  কড়া বার্তা দেন মুখ্যমন্ত্রী। মানুষের যাতে অসুবিধা না হয়, তা নিয়ে সুব্যবস্থা রাখতে বললেন তিনি।

    পুজো কমিটিগুলির সঙ্গে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের বৈঠকে মুখ্যমন্ত্রী এদিন বলেন, "চমক দেব বলে, ফার্স্ট হব বলে টিভিতে শুধু আমার ছবি দেখাবে, সেজন্য এমন কিছু করলাম যে সেখানে একটা পুজোতে, একটা জেলাতে স্তব্ধ হয়ে গেল তা করলে চলবে না। সুজিত বসু এখানে আছেন, একটা শ্রীভূমি পুজোর জন্য পুরো রাস্তাই বন্ধ হয়ে যায় প্রায়ই। এয়ারপোর্ট যাওয়ার রাস্তা বন্ধ হয়ে গেল, এটা যেন না হয়। এটা দেখতে হবে, রাস্তা যেন চালু থাকে। উত্তর, মধ্য কলকাতাতেও কেউ কেউ এটা করে। মনে রাখতে হবে রাজ্য আমাদের সবার, পুজোও আমাদের সবার। সব পুজো কমিটি রাজনীতির উর্দ্ধে। এটা মাথায় রেখে সহযোগিতা করে কাজ করবেন, কারণ দুর্ঘটনা ঘটলে আপনার পুজো ব্ল্যাকলিস্টেড হয়ে যাবে। স্পনসরশিপ পাবে না, ফলে ক্ষতি আপনাদেরও হবে, আমাদেরও হবে।" এছাড়া, লেসার-লাইটিংয়ের জন্যও যে সমস্যা হয়

    পাশাপাশি, এই বছর পুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদানের অঙ্ক বাড়ানোর কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার পুজো কমিটিগুলি ৮৫ হাজার টাকা করে অনুদান পাবে। তবে, শুধু এবারই নয়। আগামী বছরের অনুদানের অঙ্কও আগাম ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী। তিনি কথার মধ্যেই বলে দেব যে আগামী বছর দুর্গাপুজো কমিটিগুলিতে ১ লক্ষ টাকা করে অনুদান দেওয়া হবে। 

    মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজোর কমিটিগুলির সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকাল ৪টে থেকে এই বৈঠক শুরু হয়। বিভিন্ন ক্লাব সংগঠনকে নিয়ে এই বৈঠক করেন মুখ্যমন্ত্রী। বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের পদস্থ আধিকারিকরা। ছিলেন রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রম সংঘের প্রতিনিধিরাও।
     
  • Link to this news (আজ তক)