• ৬ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, ৬০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া, আবহাওয়ার আপডেট
    আজ তক | ২৪ জুলাই ২০২৪
  • কলকাতা-সহ রাজ্যের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। কয়েকটি জেলায় ভারী বর্ষণ হতে পারে। দক্ষিণবঙ্গের পাশাপাশি, উত্তরবঙ্গের জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্য দিকে, সমুদ্র উত্তাল হতে পারে। ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। মৎস্যজীবীদের সতর্ক করা হয়েছে। 

    দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

    হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ৩০ জুলাই পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ হুগলি, দুই মেদিনীপুর, পূর্ব বর্ধমান, বীরভূমের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। 

    উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

    আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে ৩০ জুলাই পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতেও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি  হতে পারে। আজ কালিম্পঙে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

    মৎস্যজীবীদের জন্য সতর্কতা

    হাওয়া অফিস সূত্রে খবর, উত্তর এবং পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে ২৬ জুলাই পর্যন্ত। হাওয়ার সর্বোচ্চ বেগ হতে পারে ঘণ্টায় ৬০ কিমি। এর জেরে সমুদ্র উত্তাল হতে পারে। ২৬ জুলাই পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

    কলকাতায় কত তাপমাত্রা? 

    হাওয়া অফিস সূত্রে খবর,  বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রির কাছে। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৭ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৯ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ এবং ন্যূনতম ৭৬ শতাংশ।

    কেমন থাকবে আবহাওয়া?

    হাওয়া অফিস জানিয়েছে, আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার হেরফের হবে না।
     
  • Link to this news (আজ তক)