• ধনধান্য প্রেক্ষাগৃহে দুর্ঘটনা, মুখ্যমন্ত্রী প্রবেশের আগেই ভেঙে পড়ল তোরণ, জখম দুই
    হিন্দুস্তান টাইমস | ২৪ জুলাই ২০২৪
  • আজ, বুধবার ধনধান্য স্টেডিয়ামের তোরণভেঙে পড়ল। আর তার জেরে জখম হলেন দু’‌জন। আজ বিকেলে ঘটনাটি ঘটেছে আলিপুরে। যা নিয়ে আলোড়ন পড়ে গিয়েছে। কারণ এখানেই এসেই অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা খোদ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ইতিমধ্যেই ওই স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনুষ্ঠানে যোগ দিয়েছেন। আর তার আগেই ওই স্টেডিয়ামের এক নম্বর গেটের তোরণের একাংশ ভেঙে পড়ল। আজ মহানায়ক উত্তমকুমারের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ধনধান্য প্রেক্ষাগৃহে ‘উত্তমকুমার স্মরণে’ অনুষ্ঠান রয়েছে।

    এদিকে আজ রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের উদ্যোগে ধনধান্য স্টেডিয়ামে উত্তমকুমার স্মরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানীয় সূত্রে খবর, ওই অনুষ্ঠানের জন্য স্টেডিয়ামের প্রধান ফটকের উপরে একটি তোরণ লাগানো হয়েছিল। সেটাই হঠাৎ ভেঙে পড়ে। যার জেরে দু’‌জন গুরুতর জখম হন। সূত্রের খবর, আহত হয়েছেন আরও কয়েকজন। সেখানে এখন পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক তার আগেই ঘটল বিপত্তি। প্রেক্ষাগৃহের মূল ফটকের উপর একটি বিশাল তোরণ লাগানো ছিল। বিকেলে সেটিই ভেঙে পড়ে। তোরণ ভেঙে নীচে পড়ায় দু’জন জখম হয়েছেন।

    অন্যদিকে গুরুতর আহত ওই দু’‌জনকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এই ঘটনার জেরে স্টেডিয়াম চত্বরে আলোড়ন ছড়িয়ে পড়েছে। তবে এই অনুষ্ঠানের প্রেক্ষাগৃহে যখন আমন্ত্রিতরা প্রবেশ করছিলেন তখনই ওই লোহার তোরণ ভেঙে পড়ে। যে দু’জন জখম হয়েছেন, তাঁরা লোকশিল্পী বলে খবর। দক্ষিণ ২৪ পরগনা থেকে এসেছিলেন অনুষ্ঠানে নিজেদের মেধা দেখাতে। তাঁদের এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে। একজনের মাথায় আঘাত লেগেছে বলে সূত্রের খবর। কেমন করে এই ঘটনা ঘটল?‌ তা খতিয়ে দেখছেন পুলিশ অফিসাররা।

    এছাড়া ধনধান্য প্রেক্ষাগৃহে ওই তোরণটি লোহার স্ট্রাকচার দিয়ে তৈরি। আর সেখানে বিদ্যুৎ সংযোগও ছিল বলে সূত্রের খবর। ফলে পরিস্থিতি আরও জটিল হয়ে যায়। তবে স্টেডিয়াম কর্তৃপক্ষ তৎপরতার সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে। আর ওই ফটক দিয়েই অনুষ্ঠানে প্রবেশের কথা মুখ্যমন্ত্রীর। মুখ্যমন্ত্রী প্রেক্ষাগৃহে আসার আধঘণ্টা আগে দুর্ঘটনাটি ঘটে যায়। প্রেক্ষাগৃহের গেটের সামনে অনেকে লাইনে দাঁড়িয়েছিলেন। তখন দমকা হাওয়া দেয়। তার জেরেই এই ঘটনা ঘটেছে। বিষয়টি নিয়ে খোঁজ নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)